কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পরিচালক পদের পর ইসলামী ব্যাংকের শেয়ারও ছেড়ে দিচ্ছে সৌদি কোম্পানি

প্রথম আলো প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ১৪:০২

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির পরিচালনা ও মালিকানা থেকে নিজেদের প্রত্যাহার করে নিচ্ছে সৌদি আরবের কোম্পানি আরবসাস ট্রাভেল অ্যান্ড ট্যুরিস্ট এজেন্সি। প্রতিষ্ঠানটি ব্যাংকের পরিচালনা থেকে নিজেদের সরিয়ে নেওয়ার পর তাদের হাতে থাকা শেয়ারও বিক্রি করে দিচ্ছে।


আরবসাস ট্রাভেল অ্যান্ড ট্যুরিস্ট এজেন্সির হাতে থাকা ইসলামী ব্যাংকের শেয়ার বিক্রি করার পরিকল্পনার বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মুহাম্মদ মুনিরুল মওলা। তাঁর কথায়, ‘ভালো মুনাফা পাওয়ায় সৌদি কোম্পানিটি শেয়ার ছেড়ে দিচ্ছে।’ ইসলামী ব্যাংক প্রতিষ্ঠিত হওয়ার কিছুদিন পর থেকে এর সঙ্গে সৌদি কোম্পানিটি যুক্ত হয়েছিল।


এর আগে ইসলামী ব্যাংকের পুরো শেয়ার ছেড়ে দিয়ে পরিচালনা থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিল সরকারি প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। তারও আগে বেশ কিছু বিদেশি প্রতিষ্ঠান এ ব্যাংকের শেয়ার বিক্রি করে দেয়।


২০১৭ সালের ৫ জানুয়ারি চট্টগ্রামের এস আলম গ্রুপ ইসলামী ব্যাংকের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকেই দেশি-বিদেশি শেয়ারধারীরা প্রতিষ্ঠানটির শেয়ার ছেড়ে দিতে শুরু করে। এসব শেয়ারও কিনে নিয়ে ব্যাংকটির একক নিয়ন্ত্রণ হাতে নেয় এস আলম গ্রুপ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও