কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিয়োগ অনুমোদনের আগেই অনিয়মে সিইও

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ১১:৩৮

নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এখনো চূড়ান্ত অনুমোদন দেয়নি। তার আগেই দায়িত্ব পালন করছেন ইসলামী ইনস্যুরেন্স বাংলাদেশের প্রস্তাবিত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আব্দুল খালেক মিয়া। শুধু তা-ই নয়, পদে বসেই জড়িয়ে গেছেন নানা অনিয়মে। মানছেন না কোনো বিধিমালা। নিয়ম ভেঙে কর্মীদের কর্মঘণ্টা বাড়িয়েছেন। বিমা কমিশন প্রদানেও মানছেন না নিয়মনীতি। আর্থিক অনিয়ম, অনৈতিক কাজে উৎসাহিতকরণ এবং অসদাচরণের দায়ে খোদ ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরাই তাঁর বিরুদ্ধে এসব অভিযোগ তুলেছেন।


আব্দুল খালেক মিয়ার দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের ফিরিস্তি তুলে ধরে গত ১৯ জুলাই আইডিআরএর চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন কোম্পানির কর্মীরা। অভিযোগপত্রটি গ্রহণ করে আইডিআরএর নির্বাহী পরিচালকের (আইন) দপ্তর। 


অভিযোগপত্রে বলা হয়, আব্দুল খালেক মিয়া ইসলামী ইনস্যুরেন্সে যোগদানের আগে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ থেকে অনুমোদন নেননি। তাঁর পূর্ববর্তী কর্মস্থল সোনার বাংলা ইনস্যুরেন্সে দুর্নীতির দায়ে তাঁকে অব্যাহতি দেওয়া হলেও তিনি তা গোপন রাখেন। ওই কোম্পানিতে তিনি ১৬ কোটি টাকার বাকি ব্যবসা করেছেন। ইসলামী ইনস্যুরেন্সে এসেও ইতিমধ্যে তিনি প্রায় দুই কোটি টাকার বাকি ব্যবসা করেছেন। বিমার ক্ষেত্রে নিয়ম অনুযায়ী কমিশন প্রদান করা হলেও বর্তমানে তিনি কমিশন প্রদানে নিয়ম মানছেন না।


অভিযোগে আরও বলা হয়, তিনি কথায় কথায় কর্মীদের ছাঁটাই করার হুমকি দিচ্ছেন, যা শ্রম বিমা ও সরকারি আইনের পরিপন্থী।  


কর্মঘণ্টা বাড়ানোর অভিযোগ তুলে বলা হয়, সরকারি সার্কুলারে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিসের সময় নির্ধারিত থাকলেও তিনি কর্মঘণ্টা ১ ঘণ্টা বাড়িয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃদ্ধি করেছেন।    


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও