কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিমের চিকিৎসায় ভুল ছিল না

সমকাল প্রকাশিত: ০৯ আগস্ট ২০২৩, ০৮:৩০

তামিম ইকবালের অভিযোগ ছিল– বিসিবির চিকিৎসকদের গাফিলতিতে কোমরের ব্যথা ভালো হয়নি। পুরোনো ব্যথা ফিরে আসার পেছনে জিমে ফিজিওর ভুল ব্যায়াম করানো বড় করে দেখাতে চেষ্টা করেছিলেন তিনি। তখন তদন্তের মাধ্যমে তামিমের অভিযোগ ক্ষতিয়ে দেখা হবে বলে জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 


বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, তামিম ইকবাল ও মেডিকেল টিম মুখোমুখি হয়েছিলেন রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সব পক্ষের কথা শোনার পর মেডিকেল টিমের কোনো গাফিলতি পায়নি বিসিবি। বরং তামিম অভিযুক্ত হয়েছেন বিসিবি চিকিৎসকদের দেওয়া চোট পুনর্বাসনের ব্যায়াম না করে। গতকাল বোর্ডের জরুরি সভায় এ নিয়ে আলোচনা হয়। বিসিবির মেডিকেল টিম থেকে তামিমের চিকিৎসা-সংক্রান্ত আদ্যোপান্ত লিখিত দেওয়া হয়েছে, যেটা দেখে অবাকই হয়েছেন পাপন।


তামিম কোমরের ব্যথা নিয়ে বিসিবি মেডিকেল বিভাগের কাছে প্রথম রিপোর্ট করেন ২০২২ সালের অক্টোবরে। দেশ-বিদেশে এমআরআই করাসহ বিশেষজ্ঞ চিকিৎসক দেখান বাঁহাতি ওপেনার। ইংল্যান্ডের চিকিৎসকের নির্দেশনা অনুযায়ী ব্যথা নিয়ন্ত্রণে রাখতে কিছু ব্যায়াম দেওয়া হয় বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। কিন্তু চিকিৎসকদের দেওয়া রুটিন একেবারেই অনুসরণ করেননি তামিম। পরিচর্যা না করে জাতীয় এবং আন্তর্জাতিক ক্রিকেট খেলে গেছেন তিনি। 


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও