কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খোলা সয়াবিন তেল বিক্রির সময় বাড়ল

আরটিভি প্রকাশিত: ০৮ আগস্ট ২০২৩, ০০:৫২

৬ মাস পর বাজারে খোলা সয়াবিন তেল বিক্রি করা যাবে না। এরপর খোলা সয়াবিন তেল বিক্রি সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। রাজধানীর কারওয়ানবাজারে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা জানান।


সোমবার (৭ আগস্ট) খোলা সয়াবিন তেল বিপণন ও বিক্রয় বন্ধের বিষয়ে সচেতনতানূলক এ সভার আয়োজন করে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। চাহিদার শতভাগ সয়াবিন তেল প্যাকেটজাত করে বিপণনের ক্ষেত্রে ব্যবসায়ীরা সম্পূর্ণরূপে প্রস্তুত না থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


সভায় ব্যবসায়ীরা জানান, খোলা ভোজ্যতেল বাজারজাতকরণ বন্ধের বিষয়ে তারা একমত। কিন্তু বর্তমানে শতভাগ ভোজ্যতেল প্যাকেটজাত করে বিপণনের ক্ষেত্রে তারা প্রস্তুত না। সরকারের এই উদ্যোগ বাস্তবায়নে তাদের আরো সময় প্রয়োজন।


ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, সকলের সমন্বয়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে বাজারে সম্পূর্ণরূপে খোলা সয়াবিন তেল বিক্রি বন্ধ করতে চাই। ব্যবসায়ীরা খোলা বাজারে ভোজ্যতেল বিক্রি বন্ধের জন্য আরো সময় চান। তবে ৬ মাসের মধ্যে খোলা বাজারে সয়াবিন তেল বিক্রি বন্ধ করে দেওয়া হবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও