কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাংস আমদানি নয়, দাবি মূল্য নির্ধারণের

সমকাল প্রকাশিত: ০৮ আগস্ট ২০২৩, ০৬:৩০

গরুর মাংসের মূল্য নির্ধারণ এবং তা বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে রাজধানীর মাংস ব্যবসায়ীরা। তারা বলছেন, গরুর মাংসে দেশ স্বয়ংসম্পূর্ণ। ফলে আমদানি না করে দেশি নিরাপদ মাংসের দাম সহনীয় পর্যায়ে রাখতে সরকারকে পদক্ষেপ নিতে হবে। উৎপাদন থেকে বাজার পর্যন্ত জোরদার করতে হবে নজরদারি। গত রোববার রাতে রাজধানীর মোহাম্মদপুরে বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) কার্যালয়ে মাংস ব্যবসায়ীদের এক সভায় এ দাবি জানানো হয়।


বিডিএফএ সভাপতি ইমরান হোসেন বলেন, ১ আগস্ট থেকে খামার পর্যায়ে বাজার মূল্যের চেয়ে ৫০ টাকা কমে আমরা মাংস বিক্রি করছি। এর প্রভাব বাজারেও পড়তে শুরু করেছে। এ পর্যায়ে আমরা মিরপুর, পুরান ঢাকা ও মোহাম্মদপুরের মাংস ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছি। তারা হাসিল ও বিদ্যুৎ বিল কমিয়ে মাংসের দাম নির্ধারণ করে দেওয়ার পক্ষে। আমদানি নয়; বরং নিরাপদ মাংস ভোক্তার হাতে তুলে দিতে চান তারা। সুনির্দিষ্ট কিছু বিষয়ে কাজ করা গেলে মাংসের দাম কমানো সম্ভব। মাংসের মূল্য হ্রাস করে ভোক্তাদের ক্রয়সীমার মধ্যে আনতে সাত দফা সুপারিশ করেন তিনি।


ইমরান হোসেন বলেন, নগরবাসীর জন্য স্বাস্থ্যসম্মত মাংস নিশ্চিত করতে হাজারীবাগে আধুনিক যন্ত্রপাতি সংবলিত পশু জবাইখানা নির্মাণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। দ্রুত সেটি চালু হবে। এখানে মাংস ছাড়াও প্রয়োজনীয় অনেক কিছু রপ্তানির সম্ভাবনা তৈরি হবে। এতে মাংসের দাম আরও কমে আসবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও