কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজীপুরে আইইউটির গেট বন্ধ করে বিক্ষোভ করেছেন বিদেশি শিক্ষার্থীরা

www.ajkerpatrika.com গাজীপুর প্রকাশিত: ০৭ আগস্ট ২০২৩, ১০:৩৫

গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির গেট আটকে দিয়ে বিক্ষোভ করেছেন এক দল বিদেশি শিক্ষার্থী। এদিকে গেট বন্ধ থাকায় অনাবাসিক দেশীয় শিক্ষার্থীরা ভেতরে প্রবেশ করতে পারছেন না। 


আজকের পত্রিকার এই প্রতিবেদক সেখানে গিয়ে দেখতে পান সকাল থেকেই বিদেশি শিক্ষার্থীরা মূল ফটকটি বন্ধ করে রেখেছেন। তারা কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছেন না। বিশ্ববিদ্যালয়ের অনাবাসিক বাংলাদেশি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকতে না পেরে দুর্ভোগে পড়েছেন। বিদেশি শিক্ষার্থীরা বলছেন, অনাকাঙ্ক্ষিতভাবে তাদের কিছু ফি বাড়ানো হয়েছে। এ কারণে তাঁরা ফটক বন্ধ করে দিয়েছেন। তবে দেশি শিক্ষার্থীরা এই প্রতিবেদককে জানিয়েছেন বিদেশি যেসব শিক্ষার্থী পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন তাঁদের থেকে এই বাড়তি ফি নেওয়া হচ্ছে। 


উল্লেখ্য, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) পরিচালিত হয় ইসলামিক দেশগুলোর সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। 


বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ জানিয়েছে বিদেশি শিক্ষার্থীরা চাকরির নিশ্চয়তা, রূমে এসি, ওয়াশিং মেশিনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দাবি করছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনায় এসব দাবি মানা আপাতত সম্ভব নয়। 


ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়টির ভিসি এ বিষয়ে বিদেশি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও