কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভোটের আগে ডিসি-ইউএনওদের জন্য গাড়ি কিনছে সরকার

প্রথম আলো প্রকাশিত: ০৭ আগস্ট ২০২৩, ০৭:০২

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ‘সুষ্ঠুভাবে পরিচালনার’ জন্য জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নতুন গাড়ি দিতে চায় জনপ্রশাসন মন্ত্রণালয়। ২৬১টি গাড়ি কেনার একটি প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


গাড়ি কিনতে চায় নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরও। তিন মন্ত্রণালয় ও সংস্থার পক্ষ থেকে মোট ২৭১টি গাড়ি কেনার প্রস্তাব সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রস্তাবগুলো পর্যালোচনা করছে অর্থ মন্ত্রণালয়।


এদিকে সরকারি কর্মকর্তাদের জন্য আরও দামি গাড়ি কেনার সুযোগ করে দিয়েছে অর্থ মন্ত্রণালয়। ১ আগস্ট মন্ত্রণালয় থেকে নিবন্ধন (রেজিস্ট্রেশন) ও শুল্ক-করসহ গাড়ির দাম নির্ধারণ করে নতুন নির্দেশনা জারি হয়। এই নির্দেশনা অনুযায়ী, সরকারি কর্মকর্তাদের জন্য এখন সর্বোচ্চ ১ কোটি ৪৫ লাখ টাকা দামের গাড়ি কেনা যাবে। আগে সর্বোচ্চ ব্যয়ের সীমা ছিল ৯৪ লাখ টাকা। এর বাইরে বিভিন্ন ধাপে গাড়ির দামবাবদ ব্যয়সীমা বাড়ানো হয়েছে।


সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার আবুল হাছানাত হুমায়ুন কবীর প্রথম আলোকে বলেন, জাতীয় নির্বাচনের সময় জেলা প্রশাসকেরা রিটার্নিং কর্মকর্তা ও ইউএনওরা সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন। নির্বাচনে তাঁদের দৌড়ঝাঁপ বাড়বে। সে জন্য নতুন গাড়ি চাওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও