কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যে ৩ পানীয় খেলে ফিরবে ত্বকের জেল্লা

বার্তা২৪ প্রকাশিত: ০৭ আগস্ট ২০২৩, ০৬:৪৫

ত্বকের খেয়াল রাখতে নামীদামি সংস্থার প্রসাধনী ব্যবহার করেন অনেকেই। দিনের বিভিন্ন সময়ে নিয়ম করে সেগুলি মাখেনও। কিন্তু দীর্ঘদিন ব্যবহার করার পরেও কোনও সুফল পাওয়া যায় না। আসলে ত্বকের যত্ন যতটা বাইরে থেকে, তার চেয়ে অনেক বেশি ভিতর থেকে কার্যকরী। তাই ত্বকের দেখাশোনা করতে হবে ভিতর থেকে। তার জন্য নিয়ম করে স্বাস্থ্যকর খাবার খেতে হবে তো বটেই, সেই সঙ্গে ভরসা রাখতে হবে কিছু পানীয়ে। কোন পানীয়ে লুকিয়ে রয়েছে ঝলমলে ত্বকের রহস্য?


হলুদ দুধ


ত্বকের যত্নে হলুদের ভূমিকা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। প্রাচীনকাল থেকেই রূপচর্চায় হলুদের ভূমিকা চর্চিত। তবে শুধু হলুদ খেলে কিন্তু ত্বকের হাল ফিরবে না। বরং দুধে মিশিয়ে খেতে হবে হলুদ। রাতে ঘুমোতে যাওয়ার আগে যদি এক গ্লাস হলুদ মিশ্রিত দুধ খেতে পারেন, তা হলে উপকার পাবেন। হলুদে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট, প্রোটিন, যা ত্বককে ভিতর থেকে সতেজ রাখে।


ডাবের পানি


শরীরের খেয়াল রাখতে ডাবের পানি খাওয়া জরুরি। তবে শুধু শরীর নয়, ডাবের পানি ত্বকে আনে সতেজতা। ত্বককে ভিতর থেকে পরিষ্কার রাখে। পানির পরিমাণ যদি কমে যায়, তা হলে ত্বক নিস্তেজ হয়ে পড়ে। ডাবের পানি সেই ঝুঁকি কমায়। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি করতেও ডাবের পানির জুড়ি মেলা ভার।


শাকসবজির স্মুদি


রোজের ডায়েটে শাকসবজি রাখার কথা বলেন চিকিৎসকরা। সবজি শরীরে পুষ্টির জোগান দেয়। সেই সঙ্গে ত্বকেরও খেয়াল রাখে। নানা পুষ্টিকর উপাদানে ঠাসা সবজি দিয়ে বানিয়ে নিতে পারেন এক ধরনের স্মুদি। নিয়ম করে তা খেলে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও