কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকায় ডাকাতিতে কিশোরী, তার দেওয়া ঘড়ি নিয়ে প্রেমিকও গ্রেপ্তার

প্রথম আলো প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ২০:০২

রাজধানীর সেন্ট্রাল রোডের বাসিন্দা প্রকৌশলী মনিরুল হক এলাকায় বিত্তশালী হিসেবে পরিচিত। পবিত্র হজ পালনের জন্য গত জুনে তিনি সৌদি আরবে গেলে তাঁর বাড়িটি দেখভালের দায়িত্বে ছিলেন মনিরুলের গাড়িচালক ও তত্ত্বাবধায়ক এবং একজন গৃহকর্মী। এই তথ্য জেনে ফেলে কলাবাগানকেন্দ্রিক অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত এক কিশোর। তার সঙ্গে এক কিশোরীও অপরাধ কর্মকাণ্ডে সম্পৃক্ত। তারা দুজন মিলে ওই বাড়িতে ডাকাতির পরিকল্পনা করে।


গত ১৭ জুলাই এ দুই কিশোর–কিশোরী আরও ছয়–সাতজন সহযোগী নিয়ে দেয়াল টপকে ওই বাড়িতে ঢুকে ডাকাতি করে। এ ঘটনায় ওই কিশোরীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ডাকাতি করে নেওয়া টাকা ও ঘড়ি।


পুলিশ বলছে, ডাকাতি করার পর ভাগের টাকা নিয়ে প্রেমিকসহ কক্সবাজারে ঘুরতে যায় অপ্রাপ্তবয়স্ক মেয়েটি। ডাকাতি করে নেওয়া একটি ঘড়ি তার প্রেমিককে উপহার দেয়। ওই ঘড়িসহ যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া ওই কিশোরীর এক বান্ধবীকেও গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে ডাকাতির টাকার একটি অংশ উদ্ধার করা হয়েছে।


এ ছাড়া ডাকাতিতে জড়িত অপ্রাপ্তবয়স্ক একটি ছেলে এবং নাহিদুজ্জামান (২৪) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা পাঁচজনই এখন কারাগারে। তাঁদের মধ্যে ডাকাতিতে জড়িত ওই কিশোরী ও অপ্রাপ্তবয়স্ক কিশোর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।  


নিউমার্কেট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল গনি সাবু প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার কিশোরী ও কিশোর ডাকাতির নেতৃত্ব দেয়। তারা কলাবাগান এলাকায় সক্রিয় একটি ‘কিশোর গ্যাং’য়ের সদস্য। ওই কিশোরের বিরুদ্ধে কলাবাগান এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার তথ্য রয়েছে। আর অপ্রাপ্তবয়স্ক মেয়েটি পরিবার থেকে কিছুটা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আদালতে জবানবন্দিতে দুজনই ডাকাতির কথা স্বীকার করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও