কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে গভীর রাতে ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষ, আহত ১২

সমকাল বরিশাল বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ১৬:১২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ছাত্রাবাসে শনিবার গভীর রাতে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। তাদের মধ্যে ছয়জনকে শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে রোববার সারাদিন ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। 


ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বিদায়ী সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারী এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের অনুসারী ছাত্রলীগ কর্মীদের মধ্যে এই সংঘর্ষ হয়। সাদিক আবদুল্লাহর অনুসারীরা হেলমেট পড়ে লাঠিসোঁটা নিয়ে গভীর রাতে ছাত্রাবাসের ঢুকে প্রতিমন্ত্রীর অনুসারীদের ওপর হামলা করলে সংঘর্ষের সূত্রপাত হয়। সাদিকের অনুসারীরা রোববার সারাদিন ক্যাম্পাসে অবস্থান করে নানা স্লোগান দিয়ে দফায় দফায় বিক্ষোভ করেছেন।


বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি নেই। তবে মেয়র সাদিক ও প্রতিমন্ত্রী শামীমের অনুসারী দুটি পক্ষ বিদ্যমান। আধিপত্য বিস্তার নিয়ে কয়েক বছর ধরে প্রায়ই তারা হামলা-পাল্টা হামলা করে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে।


সাদিক আবদুল্লাহ অনুসারী গ্রুপের নেতৃত্ব দেন মুবাশ্বির রিদম ও তানজিম মঞ্জু এবং প্রতিমন্ত্রীর অনুসারী গ্রুপের নেতৃত্বে রয়েছেন রক্তিম হাসান ও মুয়ীদুর রহমান বাকি।  


প্রতিমন্ত্রী অনুসারীরা অভিযোগ করে বলেন, সাদিক গ্রুপ রাতে ক্যাম্পাসে হামলা চালিয়ে যাকে যেখানে পেয়েছে মারধর করেছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও