কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৩২ বিশ্ববিদ্যালয়ের খেলা যেভাবে জমে উঠল

প্রথম আলো প্রকাশিত: ০৬ আগস্ট ২০২৩, ১২:৩৩

সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির খেলার মাঠটা প্রথম দেখায় মুগ্ধ না হয়ে উপায় নেই। এই মাঠেই হয়ে গেল ইস্পাহানি-প্রথম আলো আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের মহাযজ্ঞ, যার মেয়াদকাল গত ১৮-৩০ জুলাই। ১৪-১৫ জুলাই চট্টগ্রাম এবং ১৬ জুলাই কুমিল্লা অঞ্চলে খেলা শেষে ৩২ দলের এ আয়োজন গড়ায় ঢাকায়। আর ঢাকা পর্বের পুরোটাই হলো জমজমাট ও আকর্ষণীয়।


সকাল থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত তিনটি ম্যাচ, কোনো কোনো দিন চারটিও হয়েছে। তীব্র রোদের মধ্যে মাঠের লড়াইয়ে বিশ্ববিদ্যালয়ের জার্সি গায়ে ছাত্রদের সে কী প্রাণান্তকর চেষ্টা! নিজ নিজ দলকে জেতাতে হবে। টুর্নামেন্ট নকআউট হওয়ায় না জিতলেই যে বাদ!


তাই সেরা শক্তি নিয়ে দলগুলো ঝাঁপিয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয়ভিত্তিক টুর্নামেন্টে সাধারণত জাতীয় দলের খেলোয়াড়দের সেভাবে পাওয়া যায় না। কিন্তু ইস্পাহানি-প্রথম আলো টুর্নামেন্টে অনেকে খেলেছেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দলের জার্সিতে গোটা আয়োজনে রং ছড়ান জাতীয় দলের ডিফেন্ডার রহমত মিয়া, ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হয়ে মিডফিল্ডার মোহাম্মদ হৃদয়। টুর্নামেন্টটাও তাই পেয়েছে ভিন্নমাত্রা। দেশের শীর্ষ ফুটবল প্রিমিয়ার লিগের ৯ জন খেলেছেন রানার্সআপ ফারইস্টে। চ্যাম্পিয়ন গণ বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ ফুটবলারই পেশাদার লিগের দ্বিতীয় স্তরে খেলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও