কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যবসা বাড়াচ্ছে ভিসা, কার্ড ছাড়াও বাংলাদেশে আরও যেসব সেবা দিতে চায়

প্রথম আলো প্রকাশিত: ০৫ আগস্ট ২০২৩, ১২:৩২

বাংলাদেশে সেবা কার্যক্রম আরও বিস্তৃত করতে চায় বহুজাতিক ডিজিটাল লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান ভিসা। এ জন্য প্রতিষ্ঠানটি দেশে নতুন অফিস নিয়ে কার্যক্রম আরও বড় করছে। এর প্রধান লক্ষ্য ডিজিটাল বাংলাদেশে ক্যাশলেস লেনদেনের সঙ্গী হওয়া। শুধু বেসরকারি খাত নয়, সরকারের সঙ্গে কাজ করতে চায় প্রতিষ্ঠানটি। এ জন্য কার্ড ছাড়াও অন্যান্য সেবায়ও যুক্ত হতে চায়।


বাংলাদেশে সফরে আসা ভারত ও দক্ষিণ এশিয়ায় ভিসার প্রধান সন্দীপ ঘোষ গত বুধবার রাতে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। এ সময় ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু উপস্থিত ছিলেন।


সন্দীপ ঘোষ বলেন, বাংলাদেশে ৩৫ বছর ধরে ডিজিটাল লেনদেনে নেটওয়ার্ক সেবা দিচ্ছে ভিসা। দেশের ৫৪টি ব্যাংকের সঙ্গে রয়েছে ভিসার চুক্তি। এসব ব্যাংক ভিসা ব্র্যান্ডের বিভিন্ন ধরনের কার্ড গ্রাহকদের দিয়েছে। দেশে ২০২২ সালে ভিসা কার্ডে লেনদেন বেড়েছে প্রায় ৩০ শতাংশ। বিভিন্ন প্রতিবেদনেই দেখা গেছে, বাংলাদেশে চালু কার্ডের সিংহভাগ ভিসা ব্র্যান্ডের।


সারা বিশ্বের ভিসার নেটওয়ার্ক ও সেবা নিয়ে সন্দীপ ঘোষ বলেন, বিশ্বের ২০০ দেশে ভিসার সেবা বিস্তৃত। ভিসার সঙ্গে যুক্ত ব্যাংকগুলোতে বাংলাদেশের ভিসা কার্ড ব্যবহার করা যায়। এসব দেশে ১৭ হাজার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে ভিসার চুক্তি রয়েছে। ভিসা শুধু কার্ড সেবা নয়, ডিজিটাল লেনদেনের সম্পূর্ণ প্ল্যাটফর্ম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও