কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৪১তম বিসিএসের ফল প্রকাশ, ক্যাডার হলেন ২৫২০ জন

জাগো নিউজ ২৪ বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) প্রকাশিত: ০৩ আগস্ট ২০২৩, ১৯:২৯

৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে ক্যাডার হয়েছেন ২৫২০ জন।


বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এ ফল প্রকাশ করে।


পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল্লাহ আল মামুনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ২৫৩৬টি শূন্য পদের বিপরীতে ২৫২০টি পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পক্ষ থেকে সুপারিশ করা হলো। কয়েকটি কারিগরি/পেশাগত ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় ১৬টি পদে কোনো প্রার্থীকে সুপারিশ করা সম্ভব হয়নি।


এতে আরও বলা হয়, সাময়িকভাবে সুপারিশকৃত প্রার্থীদের মধ্যে কোনো প্রার্থী আবেদনপত্রে জ্ঞাতসারে ভুল বা মিথ্যা তথ্য প্রদান, প্রয়োজনীয় তথ্য গোপন বা টেম্পারিং, কোনো জাল সার্টিফিকেট জমা বা বয়স ও শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত সার্টিফিকেটের কোনো অংশ বা প্রবেশপত্র টেম্পারিং বা প্রতারণার আশ্রয় গ্রহণ করলে বা কোনো গুরুতর অসম্পূর্ণতা ধরা পড়লে বিজ্ঞপ্তির শর্ত অনুযায়ী প্রার্থীর সুপারিশ বাতিল করা হবে।


কোন ক্যাডারে কতজনকে সুপারিশ


৪১তম বিসিএসে সবচেয়ে বেশি ৮৮৮ জনকে সুপারিশ করা হয়েছে শিক্ষা ক্যাডারে। এছাড়া প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন, স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন ১০৮ জন, ডেন্টিস্ট ১৭১ জন, কৃষি ক্যাডারে ২৩০ জন, বন ক্যাডারে ৩৬ জন, পশুসম্পদ ক্যাডারে ৭৬ জন, তথ্য ক্যাডারের তিন পদে ৩৮ জন, কর ক্যাডারে ৬০ জন ও অন্যান্য ক্যাডারে ৪৬৫ জন।


অন্যদিকে নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।


২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদন করেন চার লাখেরও বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও