কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশে সুবিচার নিরুদ্দেশ হয়ে গেছে : মির্জা ফখরুল

www.kalbela.com প্রকাশিত: ০২ আগস্ট ২০২৩, ১৬:৫৮

যুগপৎ আন্দোলনের শরিক গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরের বাসভবনে রাতে পুলিশি অভিযান এবং সেখান থেকে একজন নেতাকে আটকের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এ ঘটনায় আবারও প্রমাণিত হলো—দেশে সুবিচার নিরুদ্দেশ হয়ে গেছে। বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে গণতান্ত্রিক মূলনীতির তোয়াক্কা না করে ক্ষমতার দম্ভে অগণতান্ত্রিক পন্থায় দেশ শাসন করছে।’


বুধবার (২ আগস্ট) বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন ফখরুল।


বিএনপি মহাসচিব বলেন, জনমতকে উপেক্ষা করে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকার বিশ্বে উগ্র স্বৈরাচারের প্রতীকে পরিণত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধীদলীয় নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও কারান্তরীণ করা হচ্ছে, গায়েবি মামলায় মৃত মানুষকেও আসামি করা হয়েছে।


তিনি আরও বলেন, জুলুম-নির্যাতনের অংশ হিসেবে গতরাতে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরের বাসভবনে পুলিশি অভিযান এবং সেখান থেকে একজন নেতাকে আটক করা হয়েছে। এ ঘটনায় আবারও প্রমাণিত হলো- দেশে সুবিচার নিরুদ্দেশ হয়ে গেছে। দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। দেশে বিরোধী দলগুলোর রাজনীতি করার ন্যূনতম সুযোগ রাখা হয়নি। আওয়ামী সরকার নিজেদের ক্ষমতাকে চিরস্থায়ীভাবে ভোগ করতেই দেশকে বিরাজনীতিকরণ করে যাচ্ছে ক্রমাগতভাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও