কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ছাত্রলীগ নেতার চাঁদা আদায়ের ভিডিও ফাঁস

দেশ রূপান্তর প্রকাশিত: ০২ আগস্ট ২০২৩, ১৪:৪৪

লেগুনা মালিকদের কাছ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেতার চাঁদা আদায়ের ভিডিও ফাঁস হয়েছে।


বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও লেগুনা মালিকদের ভাষ্যমতে, সাভার থেকে আশুলিয়াগামী লেগুনা চলাচলে বাঁধা না দেওয়ার শর্তে ছাত্রলীগের পক্ষ থেকে তিন বান্ডিল টাকা নিয়েছেন সাজ্জাদ। চাঁদা আদায়ের ভিডিও ফুটেজটি দেশ রূপান্তরের হাতে এসেছে।


চাঁদা আদায়ে অভিযুক্ত হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নম্বর সহসভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ। তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের (৪৩তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। মওলানা ভাসানী হলে অবস্থানরত এই ছাত্রলীগ নেতা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেলের অনুসারী।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাভার থেকে আশুলিয়াগামী লেগুনা চলাচলে বাঁধা না দেওয়ার শর্তে প্রতিটি লেগুনা বাবদ দিনপ্রতি ২৫ টাকা করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে চাঁদা দেওয়া হতো। তবে বিগত দুই মাস যাবৎ সেই চাঁদা দেওয়া বন্ধ ছিল। ছাত্রলীগের নেতারা এবার প্রতিটি লেগুনার জন্য দিনপ্রতি ১০০ টাকা করে চাঁদা দাবি করেন। লেগুনা থেকে চাঁদা আদায়ের নতুন চুক্তি করতে গত ২৫ জুলাই ২৪টি লেগুনা আটকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে রাখা হয়। চারদিন আলোচনার পর এক লাখ ২০ হাজার টাকায় লেগুনাগুলো ছেড়ে দেওয়ার চুক্তি হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও