কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উত্তম-সুচিত্রা-সৌমিত্রকে চেনা যায়!

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০২ আগস্ট ২০২৩, ১৪:১২

উত্তম কুমার, সুচিত্রা সেন ও সৌমিত্র চট্টোপাধ্যায়; বাংলা ভাষার সিনেমায় সফলতম তিন কিংবদন্তি। নানান চরিত্রে নিজেদের পর্দায় হাজির করেছেন তারা। সিনেমা হল থেকে ঘরের ড্রয়িং রুম, সবখানে তাদের জনপ্রিয়তা ছিল। যদিও তারা তিনজনই পাড়ি জমিয়েছেন অনন্তলোকে, তবু দর্শকের মনে, রূপালি ইতিহাসে এখনও জ্বলজ্বল করছেন তারার মতো।


অনেকের মনে হয়ত প্রশ্ন জাগে, উত্তম-সুচিত্রা-সৌমিত্র যদি এই সময়ের নায়ক-নায়িকা হতেন, কেমন হতো? এ যুগের বিভিন্ন আলোচিত চরিত্রে তাদের কতটা মানাতো? সেই কৌতূহলের খানিকটা মিটলো এক তরুণের সুবাদে। যিনি সম্প্রতি আলোচনার তুঙ্গে থাকা ‘বার্বি’ ও ‘ওপেনহাইমার’ সিনেমার তিন কেন্দ্রীয় চরিত্রে হাজির করলেন টলিউডের তিন কিংবদন্তীকে।


এর মধ্যে ‘বার্বি’ রূপে সাজিয়েছেন সুচিত্রা সেনকে। গোলাপি পোশাকে, হাস্যোজ্বল সুচিত্রাকে দেখলে মনেই হবে না তিনি সাদাকালো যুগের কোনও অভিনেত্রী। ‘বার্বি’র আরেক চরিত্র ‘কেন’ রূপে দেখা গেলো উত্তম কুমারকে। বোতাম খোলা জিনস শার্ট আর সাদা চুলে উত্তম যেন এ যুগের কোনও পশ্চিমা তরুণ!


সৌমিত্র চট্টোপাধ্যায়ের চরিত্রটি যেন আরও বেশি ফুটে উঠলো। কথিত নায়কোচিত চরিত্রে নয়, ক্যারিয়ারে তিনি গভীর ও গল্পনির্ভর ভূমিকায় বেশি সাফল্য পেয়েছেন। তাই তাকে দেওয়া হয়েছে ‘ওপেনহাইমার’র রূপ। নীল শার্টের ওপর কালো ব্লেজার ও টাই, মাথায় হ্যাট দিয়ে সূক্ষ্ম চাহনিতে তাকিয়ে আছেন ‘ফেলুদা’ খ্যাত সৌমিত্র।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও