কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টুইটারে আয়ের উপায় জানালেন ইলন মাস্ক

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০২ আগস্ট ২০২৩, ১৩:৩৪

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি ইলন মাস্ক সবসময় আলোচনার কেন্দ্রে থাকতে পছন্দ করেন। তাই তো যেদিন থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সঙ্গে ইলন মাস্কের নাম জুড়েছে, সেদিন থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। নানান কারণে টুইটার আলোচনায় থাকছে।


ব্লু টিক সাবস্ক্রিপশন নিয়ে এসেছে বহুদিন আগেই। বিনামূল্যে টুইটার ব্যবহার প্রায় নিষিদ্ধই হয়ে যাচ্ছে। বর্তমানে টুইটারের চিরচেনা লোগো ব্লু বার্ড বদলে ‘এক্স’ হয়েছে। তবে গ্রাহকদের জন্য নতুন সুবিধা আনলো টুইটার। ইলন মাস্ক নিজেই ব্যবহারকারীরা কীভাবে টুইটার থেকে আরও বেশি আয় করতে পারবেন তার উপায় জানালেন।


ব্যবহারকারীদের পাশাপাশি ক্রিয়েটররাও যাতে আয় করতে পারেন তার জন্য নতুন আর্নিং প্রোগ্রাম চালু করেছে সংস্থাটি। আয় করার জন্য সর্বপ্রথম ক্রিয়েটরদের এক্স ব্লু সাবস্ক্রিপশন থাকতে হবে। পাশাপাশি গত ৩ মাসে অন্তত ১৫ মিলিয়ন ইম্প্রেশন এবং ৫০০ ফলোয়ার থাকতে হবে। সংস্থা তাদের ভেরিফায়েড ব্লু সাবস্ক্রাইবারদের জন্য বিষয়টি সহজ রাখতে চায়। আয় ৫০ ডলার পেরিয়ে গেলে সেটি ব্যাংকে ট্রান্সফার করা যাবে।


টুইটারে আয় করার ক্ষেত্রে কোনও জটিলতা রাখেনি সংস্থা। শর্ত মেনে চলা সব এক্স ব্লু এবং ভেরিফায়েড অর্গানাইজেশন সাবস্ক্রাইবাররা এই প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে। ক্রিয়েটররা অ্যাড রেভেনিউ শেয়ারিং এবং ক্রিয়েটর সাবস্ক্রিপশন েই দুই ভাবে আয় করতে পারবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও