কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মহাসড়কের পাশে কেটে গ্যাস সংযোগ নেওয়ার চেষ্টা, ফুটপাত দখল

বাংলা ট্রিবিউন শ্রীপুর (গাজীপুর) প্রকাশিত: ০২ আগস্ট ২০২৩, ০৮:০০

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে কেটে কারখানায় গ্যাস সংযোগ নেওয়ার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানার বিরুদ্ধে। মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখণ্ড এলাকার ওই কারখানার প্রধান ফটকের সামনে মহাসড়ক কাটার কাজ করতে দেখা গেছে কর্তৃপক্ষকে।


স্থানীয়দের অভিযোগ, এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানা কর্তৃপক্ষ মহাসড়কের পাশের ফুটপাত দখল করে বেড়া দিয়ে কারখানার নির্ধারিত সাইকেল স্ট্যান্ড করেছে। এতে সাধারণ মানুষের চলাচলে যেমন দুর্ভোগ সৃষ্টি করছে তেমনি প্রায়ই এ স্থানে দুর্ঘটনা ঘটছে। গত প্রায় ১০ বছর ধরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওই কারখানার সামনের অংশের ফুটপাত বেড়া দিয়ে দখল করে রেখেছে।


স্থানীয় বাসিন্দা আবুল কালাম আজাদ জানান, মহাসড়কের ফুটপাত দখল করে ব্যক্তি মালিকানাধীন কারখানার শ্রমিকদের জন্য সাইকেল স্ট্যান্ড করার কারণে ফুটপাত না থাকায় সড়কে হাঁটতে হচ্ছে মানুষদের। তাছাড়া প্রায়ই এ স্থানে কারখানার ভাড়া করা কাভার্ডভ্যান দিনের পর দিন ফেলে রাখায় আশপাশের কারখানার শ্রমিক, স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ স্থানীয় বাসিন্দা চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।


কারখানাটির মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক জয়নাল আবেদীন দাবি করেন, মহাসড়কের পাশ দিয়ে যাওয়া গ্যাসের লাইনের বাল্ব খোঁজার জন্য গর্ত করা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও