কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


২৩ লাখ টাকা খরচা করে নেকড়ে সাজলেন তিনি

মানুষ জীবিকার তাগিদে অথবা নাটক-চলচ্চিত্রে অভিনয়ের প্রয়োজনে নানা সাজে সেজে থাকেন। সং থেকে শুরু করে এসব সাজে স্থান পায় বিভিন্ন প্রাণীর অবয়বও। তবে আজকাল অনেকে শখের বশেও এসব করে থাকেন। আর তা করতে খরচ করে ফেলেন বড় অঙ্কের অর্থও। যেমনটি করেছেন এক জাপানি নাগরিক নেকড়ে সেজে।

এই জাপানির নাম তরু উয়েদা (৩২)। পেশায় প্রকৌশলী। শখের বশে তিনি নেকড়ে সেজেছেন। আর তাঁর এই কস্টিউম (বিশেষ ধরনের পোশাক) বানাতে খরচ করেছেন ৩০ লাখ ইয়েন, যা বাংলাদেশি মুদ্রায় ২৩ লাখ (প্রতি ইয়েন ৭৬ পয়সা ধরে) টাকার বেশি। জাপানে এ ধরনের অদ্ভুত সাজের ঘটনা এবারই প্রথম নয়। এর আগে একজন সাজেন কুকুরের বেশ।

তরু উয়েদার ব্যতিক্রম এই পোশাকের (কস্টিউম) নকশা করেছে জিপেট ওয়ার্কশপ নামের একটি কোম্পানি। এই প্রতিষ্ঠানের এ ধরনের কস্টিউম বানানোর বেশ খ্যাতি আছে। মূলত তারা বিভিন্ন চলচ্চিত্র ও টিভি অনুষ্ঠানে কুশীলবদের জন্য কস্টিউম সরবরাহ করে থাকে।

তরু উয়েদার জন্য নেকড়ের অবয়ব বানাতে জিপেটের চার কর্মীর সময় লেগেছে সাত সপ্তাহ। তরু মানসিক প্রশান্তি পেতে ও কষ্ট ভুলতে এটি পরে মাঝেমধ্যে বাসায় ঘুমান।

তরু বলেন, ‘আমি যখন নেকড়ের অবয়বের পোশাক পরি, তখন নিজেকে আর মানুষ মনে হয় না। আমি মানুষের সঙ্গে সব ধরনের সম্পর্ক থেকে মুক্ত হই। আমি কাজ ও অন্যান্য বিষয়ে সঙ্গে সম্পৃক্ত সব ধরনের কষ্ট ভুলে যাই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন