কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে চান মার্কিন-ভারতীয় হর্ষ বর্ধন

সমকাল আমেরিকা / যুক্তরাষ্ট্র প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩, ০৯:৩২

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে প্রার্থী হতে চান বলে জানিয়েছেন ভারতীয় মার্কিন নাগরিক হর্ষ বর্ধন সিং। রক্ষণশীল নীতি ও মূল্যবোধ এবং ডোনাল্ড ট্রাম্পের সমর্থনেই গুরুত্ব দিচ্ছেন তিনি। খবর: হিন্দুস্তান টাইমসের।


হর্ষ বর্ধন সিং রিপাবলিকান পার্টির পক্ষে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে লিপ্ত হওয়া তৃতীয় ভারতীয় ব্যক্তি। এর আগে সাউথ ক্যারোলাইনার গভর্নর নিকি হ্যালি ও উদ্যোক্তা বিবেক রামাস্বামী প্রার্থিতার ঘোষণা দেন।


এক্সে (টুইটার) পোস্ট করা এক ভিডিওতে হর্ষ বর্ধন বলেন, তিনি একজন ‘আজীবন রিপাবলিকান’ এবং ‘সবার আগে আমেরিকান’ রক্ষণশীল, যে কিনা নিউজার্সি রিপাবলিকান পার্টির একটি শাখা খুলতে কাজ করেছেন।


ভিডিওবার্তায় হর্ষ বর্ধন ওষুধ কোম্পানি ও বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর ‘দুর্নীতি’ নিয়ে সোচ্চার হন। তিনি বলেন, ‘কোম্পানিগুলো অনবরত আমাদের স্বাধীনতায় আঘাত হেনে চলেছে।’ 


প্রকৌশলী হর্ষ বর্ধন বলেন, ‘আমেরিকার পারিবারিক মূল্যবোধ, অধিকার এবং নানাবিধ চিন্তা ও আলোচনার ক্ষেত্র চতুর্মুখী আক্রমণের শিকার হয়েছে। গত কয়েক বছরে মার্কিন মূল্যাবোধ নিয়ে যা হয়েছে তা থেকে উত্তোরণে শক্তিশালী নেতৃত্ব দরকার। এ কারণেই আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে ২০২৪ সালের নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী হয়েছি।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও