কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পরিস্থিতি দেখতে বিরোধী ২১ নেতা মণিপুরে

প্রথম আলো মণিপুর প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩, ১৪:৩৩

মণিপুর রাজ্যে মাঠপর্যায়ে বিরোধী জোটের প্রথম কর্মসূচি পালিত হচ্ছে। বিজেপিবিরোধী ‘ইন্ডিয়া’ জোটের ১৬টি দল সরেজমিন অবস্থা দেখতে আজ শনিবার মনিপুর গেছেন। সেখানে তারা কাল রোববারও থাকবেন।


জোটের ১৬ দলের ২১ সংসদ সদস্য রয়েছেন এই প্রতিনিধিদলে। এর মধ্যে চারজন সদস্য কংগ্রেসের। তাঁদের মধ্যে রয়েছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীররঞ্জন চৌধুরী এবং উপনেতা গৌরব গগৈ। তৃণমূল কংগ্রেস থেকে রয়েছেন বরাক উপত্যকার নেত্রী সুস্মিতা দেব।


এ ছাড়া প্রধান দলগুলোর মধ্যে রয়েছে তামিলনাড়ুর ডিএমকে, বিহারের আরজেডি ও জনতা দল ইউনাইটেড, উত্তর প্রদেশের সমাজবাদী পার্টি, দিল্লির আম আদমি পার্টি, ঝাড়খন্ডের ঝাড়খন্ড মুক্তি মোর্চা, সিপিআইএমসহ একাধিক বামপন্থী দল। আছেন আরও বেশ কয়েকটি ছোট দলের সংসদ সদস্য।


আজ বিকেলেই তাঁরা রাজ্যের জাতিগত সহিংসতার কেন্দ্রস্থল চূড়াচাঁদপুর পরিদর্শনে যাবেন। চূড়াচাঁদপুরে যেতে তাঁরা রাজ্য সরকারের কাছে একটি হেলিকপ্টার চেয়েছেন


প্রতিনিধিদল সম্ভবত রাত সাড়ে আটটা নাগাদ তাদের আজকের সফর সম্পর্কে সংবাদমাধ্যমকে জানাবেন। চূড়াচাঁদপুরের শিবির ছাড়াও তারা আরও একটি ত্রাণশিবিরে যাবেন। কাল তারা রাজ্যপাল ও বিজেপির সাবেক নেত্রী অনুসুইয়া উইকের সঙ্গে দেখা করবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও