কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শুরু হচ্ছে এশিয়া কাপের জন্য বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প

হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপ মাঠে গড়াবে আগামী ৩০ অগাস্ট থেকে। মহাদেশীয় এই প্রতিযোগিতাটিকে সামনে রেখে প্রস্তুতি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ দল। আনুষ্ঠানিকভাবে তাদের অনুশীলন ক্যাম্প শুরু হচ্ছে অগাস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি বিশ্বস্ত সূত্র শুক্রবার আরও জানিয়েছে, পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় এশিয়া কাপে বাংলাদেশের ২১-২২ সদস্যের একটি স্কোয়াড যাবে। আগামী মাসের প্রথম সপ্তাহেই দলটির প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ছুটি কাটিয়ে ফিরবেন। এরপর ৬ অগাস্টের মধ্যে নির্বাচকরা এশিয়া কাপের জন্য টাইগারদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন।

যেহেতু ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ফিটনেস নিয়ে শঙ্কা রয়েছে, তাই স্কোয়াডে বাড়তি একজন ওপেনার রাখার সম্ভাবনা জোরালো। সেই লড়াইয়ে আছেন রনি তালুকদার ও নাঈম শেখ। শুরুর একাদশের সাত নম্বর পজিশন নিয়েও দুশ্চিন্তা কম নেই বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের। সাম্প্রতিক সময়ে আফিফ হোসেনের ওপর নির্ভর করা হলেও দেখা মিলতে পারে চমকের। সেই তালিকায় আছেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আনুষ্ঠানিক অনুশীলন ক্যাম্পের আগে একটি ফিটনেস ক্যাম্পও আয়োজন করবে বিসিবি। সেটা আগামী ৩১ জুলাই থেকে শুরু হওয়ার কথা রয়েছে। সেখানে প্রায় ৩০ জন ক্রিকেটার থাকতে পারেন।

সামনের এশিয়া কাপের দ্বিতীয় দিনে মাঠে নামবে 'বি' গ্রুপে থাকা বাংলাদেশ। ৩১ অগাস্ট তাদের প্রতিপক্ষ আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। প্রথম ম্যাচটি শ্রীলঙ্কার ক্যান্ডিতে খেলার পর দ্বিতীয় ম্যাচের জন্য পাকিস্তানের উদ্দেশে উড়াল দিতে হবে তাদেরকে। ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে বাংলাদেশ মোকাবিলা করবে আফগানিস্তানকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন