কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এখন ভুল করার সময় নয়

সমকাল প্রকাশিত: ২৫ জুলাই ২০২৩, ০৮:০০

এখন ভুল করার সময় নয়, কারও সামান্য ভুলে যেন সরকারের বড় ক্ষতি না হয়। এ ব্যাপারে সচিবদের নিজ মন্ত্রণালয় ও বিভাগের কাজের প্রতি শতভাগ দায়িত্বশীল হতে নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারি আদেশ থেকে প্রকল্প প্রস্তাবনা– সব নথি যেন যাচাই-বাছাই করে চূড়ান্ত করা হয়, সে ব্যাপারে এসেছে পরামর্শ। সেই সঙ্গে সচিবদের বিতর্ক এড়িয়ে চলতে বলা হয়েছে।


সচিবালয়ে গতকাল সোমবার সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব ও সচিবদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এসব নির্দেশনা দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। গতকাল প্রশাসনিক উন্নয়ন-সংক্রান্ত সচিব কমিটির বৈঠক ঘিরে সব সচিবকে ‘বিশেষ আমন্ত্রণ’ জানানো হয়েছিল। সূত্র জানায়, জাতীয় নির্বাচন নিয়ে বৈঠকে তেমন আলোচনা না হলেও নির্বাচন সামনে রেখেই সচিবদের কাজের প্রতি সতর্ক করা হয়।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমান মন্ত্রিপরিষদ সচিব দায়িত্ব নেওয়ার পর সচিব সভা করবেন তেমন ধারণাই ছিল। তবে গত সাত মাসেও এ ধরনের বৈঠক হয়নি। দীর্ঘদিন পর প্রশাসনিক উন্নয়ন-সংক্রান্ত সচিব কমিটির বৈঠকের তারিখ নির্ধারিত ছিল আজ মঙ্গলবার। তবে গত রোববার এ বৈঠকের সময় এগিয়ে এনে সোমবার করা হয়। সেই সঙ্গে সব মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের বিশেষ আমন্ত্রণ জানানো হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও