কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজউকের প্লট পাচ্ছেন আরও ১৫ সংসদ সদস্য

www.ajkerpatrika.com রাজধানী উন্নয়ন কতৃপক্ষ (রাজউক) প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩, ১১:৫৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি মাত্র কয়েক মাস। এই সময়ে একাদশ সংসদের ১৫ সংসদ সদস্যকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্দ দিচ্ছে সরকার। তাঁদের ১ জন স্বতন্ত্র এবং বাকি ১৪ জন আওয়ামী লীগদলীয় সদস্য। তাঁদের ৯ জন সংরক্ষিত নারী আসনের সদস্য।


এই ১৫ সংসদ সদস্য রাজউকের পূর্বাচল উপশহর প্রকল্পে প্লট পাচ্ছেন। সংরক্ষিত কোটা থেকে তাঁদের প্লট দেওয়া হচ্ছে। রাজউকের সূত্র বলেছে, একসঙ্গে এত প্লট না থাকায় দ্বৈত প্লট বাতিল করে পর্যায়ক্রমে তাঁদের বরাদ্দ দেওয়া হবে।


জানতে চাইলে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ গতকাল রোববার বিষয়টি নিশ্চিত করেন। তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘সংরক্ষিত কোটা থেকে আমরা সংসদ সদস্যদের প্লট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তালিকা দেওয়া হয়েছে।’


সূত্র বলেছে, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় প্লট বরাদ্দ দিতে একাদশ সংসদের ১৫ জন্য সদস্যের একটি তালিকা ১৩ জুলাই রাজউকের চেয়ারম্যানের কাছে পাঠায়। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত ওই চিঠিতে এই সংসদ সদস্যদের সবাইকে ৩ কাঠা আয়তনের একটি করে প্লট দিতে বলা হয়। এই চিঠি পাওয়ার পর রাজউক প্লট বরাদ্দ দেওয়ার পরবর্তী কার্যক্রম শুরু করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও