কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাজের পূর্ণতায় নথ

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৪ জুলাই ২০২৩, ১০:৫৫

একটা সময় ছিল যখন যেকোনো ধরনের বাঙালি পোশাকের সঙ্গেই নথ পরা হতো। আর বড় আকারের নথ পরতে দেখা যেত বিয়ের কন্যাকে। কিন্তু এখন আর সে নিয়ম নেই। ফ্যাশনে এসেছে পরিবর্তন, যেকোনো পোশাকের সঙ্গে এখন পরা হচ্ছে বিভিন্ন ধরনের নথ।


এখন শপিং মলগুলোয় গোলাকার, ত্রিকোণ বা চৌকো বিভিন্ন ধরনের নথ পাওয়া যায়। আবার রয়েছে পাথর বসানো নথ কিংবা লতাপাতার নকশা করা নথ। একটা সময় সোনার নথের কদর থাকলেও বর্তমানে অ্যান্টিক, রুপা ও হীরার নথও সমানভাবে ব্যবহার করছেন তরুণীরা। তবে বেশি জনপ্রিয় অ্যান্টিক বা অক্সিডাইজ নথ। কারণ সাশ্রয়ী দামের পাশাপাশি সব পোশাকের সঙ্গে মানিয়ে যায় এগুলো।


অনেকেই ছোট অক্সিডাইজ নথ ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে পরছেন এখন। নিজেকে অন্যদের থেকে ভিন্নধর্মী করতে কে না চায়। তাই তো অনেকে কুর্তার সঙ্গেও বড় নথ পরে ফিউশন লুক দিচ্ছেন নিজের চেহারার।


বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে মারাঠি নথ। এগুলো সাধারণত শাড়ি ও লেহেঙ্গার সঙ্গে পরলে ভালো লাগে। এর বাইরেও রয়েছে ট্রাইবাল নথ। এ ধরনের নথ মাল্টিকালার হয়। ট্রাইবাল নথ আকারে বেশ বড় হয়, তাই এগুলো শাড়ি কিংবা লেহেঙ্গার সঙ্গে পরা যেতে পারে।


বিয়েতে কনেরা সাধারণত যে ধরনের নথ পরেন তা কিন্তু এখন অনেকেই পরছেন দাওয়াতে গেলে। নাক ছিদ্র করা ছাড়া আগে এসব নথ পরার কথা চিন্তা করা যেত না। কিন্তু বাজারে এখন পাওয়া যায় চাপ দেওয়া ফলস নথ। সেগুলো খুব সহজেই নাক ছিদ্র না করেই পরা যাচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও