কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইংল্যান্ডকে দুঃখে ভাসালো বৃষ্টি, অ্যাশেজ নিশ্চিত অস্ট্রেলিয়ার

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩, ২২:৫৪

ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডই দেখছিল জয়ের স্বপ্ন। আর বৃষ্টির পূর্বাভাস থাকায় অস্ট্রেলিয়া মনেপ্রাণে চাইছিল প্রতিকূল আবহাওয়া। ২৭৫ রানে পেছনে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ক্রিস ওকসের তোপে পড়েছিল অজিরা। তাদের বিপর্যয়ে ইংল্যান্ড উচ্ছ্বাস নিয়ে মাঠ ছেড়েছিল ওই দিন। হাতে দুই দিন ছিল, ইনিংস ব্যবধানে জিততে ৬ উইকেট দরকার ইংলিশদের। তবে বৃষ্টির চোখ রাঙানি তাদের হৃদয়ে অস্বস্তি জাগায়। শেষ পর্যন্ত স্বাগতিকদের দুঃখে ভাসালো বৃষ্টি।


চতুর্থ দিন দুই সেশন বৃষ্টির পেটে চলে যায়। ৪ উইকেটে ১১৩ রান নিয়ে মাঠে নেমে এক সেশনের খেলায় অস্ট্রেলিয়া প্রতিরোধ গড়ে মার্নাস লাবুশেনের সেঞ্চুরিতে। ওই দিনে মাত্র একটি উইকেট হারায় সফরকারীরা, পিছিয়ে ছিল ৬১ রানে। ইংল্যান্ড খুব করে চাইছিল, শেষ দিন অন্তত বৃষ্টি আর না আসুক। রবিবার খেলা হলে সম্ভবত ফল ইংল্যান্ডের পক্ষেই যেতো।


কিন্তু বৃষ্টি কোনও সুযোগই দিলো না। পঞ্চম দিনে গড়ায়নি একটি বলও। আগের দিনের ৫ উইকেটে ২১৪ রানের স্কোরে আসেনি কোনও পরিবর্তন। ম্যানচেস্টারে স্থানীয় সময় বিকাল ৫টা ২৪ মিনিটে ইংলিশদের হৃদয় চূর্ণ করে ম্যাচ ড্রর ঘোষণা আসে। ব্যাজবল যুগে এটাই ইংল্যান্ডের প্রথম ড্র।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও