কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যাডাম তুলি

সমকাল প্রকাশিত: ২০ জুলাই ২০২৩, ১০:৩১

সামাজিক মাধ্যমে ঘুরলেই এখন চোখে পড়ে ‘ময়ূরাক্ষী’ সিনেমার ফার্স্ট লুক পোস্টার। ফুটপাতে শুয়ে রয়েছে এক তরুণ। তার পেছনের দেয়ালে শোভা পাচ্ছে একটি সিনেমার পোস্টার। সেই পোস্টারে দেখা যাচ্ছে ইয়ামিন হক ববিকে। পোস্টারে সিনেমার নাম দেওয়া হয়েছে ‘ম্যাডাম তুলি’। কে এই ম্যাডাম তুলি? আলাপের শুরুতেই ববি বলেন, “পোস্টারটি প্রকাশের পর ম্যাডাম তুলিকে নিয়ে অনেকের আগ্রহ বেড়েছে। আসলে এটি রূপক নাম। সিনেমারই চরিত্র। গল্পে এক নির্মাতা নয়নতারাকে নিয়ে ‘ম্যাডাম তুলি’ নামে একটি সিনেমা তৈরি করেছেন। এতে দেখা যাবে, ফিল্ম ইন্ডাস্ট্রির এক নায়িকার উত্থান-পতন। সিনেমার সূত্র ধরেই গল্প এগিয়ে যায়। এতে আমার চরিত্র ওই সিনেমার নায়িকার।”


শোবিজ দুনিয়ার জীবনঘনিষ্ঠ পরিচিত গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন রাশিদ পলাশ। গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। সিনেমাটি নিয়ে আশাবাদ ব্যক্ত করে এ অভিনেত্রী বলেন, “সত্য ঘটনার অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ময়ূরাক্ষী’। এতে শোবিজ অঙ্গনের মানুষের সম্পর্কের টানাপোড়েনও উঠে আসবে। এর আগে কখনও এই ধারার সিনেমায় কাজ করিনি। এতে পর্দায় নতুনরূপে হাজির হবো। গল্প ও চরিত্র মিলে এটি দর্শকের পছন্দ হবে। অসাধারণ গল্পে সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী।”


জনপ্রিয়তা নয়, দর্শক-মনে স্থায়ী আসন করে নেওয়ার জন্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ববি। যে জন্য অভিনয় হয়ে উঠেছে তাঁর ধ্যান-জ্ঞান। মুক্তির অপেক্ষায় রয়েছে তাঁর অভিনীত সিনেমা ‘এবার তোরা মানুষ হ’, ‘বৃদ্ধাশ্রম’। সিনেমা দুটিতে ভিন্নধর্মী চরিত্রে তাঁকে দেখা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও