কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘একটা অসাধারণ সময় আমরা কাটিয়েছি’

চ্যানেল আই প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১৬:১৮

অভিনেতা-নির্মাতা হিসেবে খ্যাতি অর্জন করেছেন কিংবদন্তী আফজাল হোসেন। বিজ্ঞাপন, মঞ্চ, টিভি নাটক, চলচ্চিত্র- সব মাধ্যমে দ্যুতি ছড়িয়েছেন তিনি। প্রায় ৫০ বছরের বর্ণিল ক্যারিয়ার তার! গুণী এই মানুষের জন্মদিন বুধবার (১৯ জুলাই)। বিশেষ এই দিনে সংস্কৃতি অঙ্গনের তারকা মুখ থেকে সাধারণ দর্শক ভক্তরাও তাকে শুভ কামনা জানাচ্ছেন। কেউ কেউ অতীত কাজে আফজাল হোসেনের সাহচর্য পেয়ে ভীষণ স্মৃতিকাতর। কেউ কেউ শেয়ার করছেন মজার স্মৃতিকথাও!


গুণী এই অভিনেতা, নির্দেশকের জন্মদিনে বিশেষ আয়োজন রেখেছে চ্যানেল আই। এদিন চ্যানেল আইয়ের প্রধান কার্যালয়ে আফজাল হোসেনকে দেয়া হয় লাল গালিচা সংবর্ধনা। সেই সাথে চ্যানেল আইয়ের বিশেষ অনুষ্ঠান তারকা কথনেও অং শ নেন তিনি। সরাসরি ‘তারকা কথন’ এর বিশেষ পর্ব সঞ্চালনা করেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা শহিদুল আলম সাচ্চু। তাদের কথোপকথনে উঠে আসে আফজাল হোসেনের শৈশব, কৈশোর ও যৌবনের না বলা অনেক কথা।


কীভাবে তিনি চারুকলায় পড়তে আগ্রহী হয়ে উঠলেন, থিয়েটারের সাথে যুক্ত করা সহ নানা প্রসঙ্গ। চ্যানেল আইয়ের প্রায় ঘণ্টাব্যাপী সরাসরি সম্প্রচারিত এই অনুষ্ঠানে বেশ কয়েকজন পরিচিত মুখ ফোন করে প্রিয় অভিনেতাকে শুভেচ্ছা জানান। এরমধ্যে গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা অন্যতম। আফজাল হোসেনের সাথে সুবর্ণার কথোপকথনে উঠে আসে তাদের বন্ধুত্বের অনেক অজানা গল্প। এক পর্যায়ে দুজনেই স্মৃতিকাতর হয়ে উঠেন। এসময় সুবর্ণা বলেন, “আফজাল আর আমি একদম ছোটবেলা থেকে একসাথে কাজ করেছি। আমাদের জুটি বাংলাদেশে একটি জনপ্রিয় জুটি। কিন্তু এর বাইরে একটা ঘটনা আছে। নৃত্যশিল্পী, ফুটবলার, ক্রিকেটার, লেখক, শিল্পী- এরকম বিভিন্ন অঙ্গনের সবাই সবার সাথে একটা কানেকশান ছিলো। একটা দারুণ বন্ডিং ছিলো আমাদের। ইমদাদুল হক মিলন, ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজ, হুমায়ূন ফরীদি- আমরা সবাই একসাথে বড় হয়েছি।” চ্যানেল আইয়ে আফজাল হোসেনকে লাল গালিচা সংবর্ধনা সুবর্ণার মুখ থেকে কথা কেড়ে নিয়ে এসময় আফজাল হোসেন বলেন, “একসাথে বড় হয়েছি বললে এখন লোকজন কতোটা বুঝতে পারবে, জানি না! আমরা শুধু তখন বিচ্ছিন্ন হতাম, যখন রাতে যে যার জায়গায় ঘুমোতে যেতাম! বাকি সময়টা তো কোনো না কোনোভাবে একসঙ্গেই থাকা হয়েছে আমাদের। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও