কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘বেদের মেয়ে জোসনা’র রেকর্ড ভাঙছে ‘প্রিয়তমা’?

দেশ রূপান্তর প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ১২:৪৫

এবার ঈদে মুক্তি পাওয়া ‘প্রিয়তমা’ সিনেমাটি দেশের সর্বাধিক আয়ের সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র রেকর্ড ভাঙতে চলেছে। মুক্তির তৃতীয় সপ্তাহেও দেশ ও দেশের বাইরে একযোগে প্রশংসিত, সেইসঙ্গে ব্যবসাও করছে শাকিব খানের সিনেমাটি।


১৯৮৯ সালে তোজাম্মেল হক বকুল পরিচালিত ‘বেদের মেয়ে জোসনা’ সিনেমাটি দেশের সিনেমার ইতিহাসে সর্বোচ্চ ব্যবসা করেছিল, প্রায় বিশ কোটি টাকা। ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ জুটির এ সিনেমার কাহিনিই নয়, গানও দর্শকের মন ছুঁয়ে যায়। সিনেমাটির টাইটেল গান ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ এতটাই জনপ্রিয় যে বলিউডে এ গানের সুর একাধিকবার ব্যবহার করেছেন বিভিন্ন সঙ্গীত শিল্পী ও সুরকাররা।


১,২০০ সিনেমা হলে প্রদর্শিত হওয়া সেই সিনেমার আয়ের রেকর্ড ভাঙার পথে মাত্র ১০৭ হলে মুক্তি পাওয়া ‘প্রিয়তমা’! মুক্তির তৃতীয় সপ্তাহে এসেও দেশ ও দেশের বাইরে চলছে ১৫২টি হলে। সবচেয়ে দ্রুততম সময়ে ব্যবসাসফল সিনেমার তালিকায় নাম লেখাল এটি।


সিনেমাটির আয় সম্পর্কে একটা ধারণা পাওয়া যায় ছবিটির পরিচালক হিমেল আশরাফের ফেসবুক পোস্টে। তিনি জানিয়েছেন, দেশের ১০৭টি হলে প্রথম সপ্তাহে সিনেমাটির আয় হয়েছে ১০ কোটি ৩০ লাখ টাকা। দ্বিতীয় সপ্তাহে দুই হল বেড়ে ১০৯টি হলে আয় করে ৮ কোটি ৫৫ লাখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও