কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্লাসে অনুপস্থিত শিক্ষকদের তালিকা তৈরির নির্দেশ

সমকাল প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩, ০৯:৩১

মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে রাজধানীতে টানা অবস্থান কর্মসূচি পালনকারী শিক্ষকদের বিষয়ে হঠাৎ কঠোর নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। কোনো কিছু না জানিয়েই শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসে অনুপস্থিত শিক্ষকদের তালিকা করার জন্য স্কুল ম্যানেজিং কমিটি ও স্থানীয় শিক্ষা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধ্যাপক (কলেজ ও প্রশাসন) শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা পাঠানো হয়।


নির্দেশনায় বলা হয়, মাউশির অধীন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষক নিয়মিত স্কুলে আসছেন না, তাদের তালিকা করতে হবে। এ কাজটি বাস্তবায়ন করবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও স্থানীয় প্রশাসন।


অন্যদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষকরা। গত ১১ জুলাই থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন তারা। গতকাল মঙ্গলবার অষ্টম দিনের মতো কর্মসূচি পালিত হয়েছে। এর আগে সোমাবার বিকেলে মাউশি মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন শিক্ষক নেতারা। বৈঠকে নিজেদের দাবিদাওয়া তুলে ধরেন তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও