কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জয়পুরহাটে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, বিএনপির কার্যালয়ে ঢুকে ভাঙচুর, ফাঁকা গুলি

প্রথম আলো জয়পুরহাট সদর প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ১৯:৩৩

জয়পুরহাটে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ উভয় দলের অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে শহরের রেলগেট এলাকায় বিএনপির কার্যালয়ের পেছনে এ ঘটনা ঘটে।


সংঘর্ষের সময় জেলা বিএনপির কার্যালয়ে ঢুকে আসবাব ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ পাঁচটি ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলায় জেলায় পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি। জেলা বিএনপির ফয়সাল আলিম-গোলাম মোস্তফা গ্রুপ দলীয় কার্যালয়ের সামনে পদযাত্রা কর্মসূচি পালন করে। এরপর বিকেল চারটায় শহরের নতুন হাট থেকে জেলা বিএনপির আহ্বায়ক গোলজার হোসেনের নেতৃত্বে পদযাত্রা শুরু হয়। সেখান থেকে বিপুলসংখ্যক নেতা-কর্মী হাজী বদরুদ্দীন সড়ক হয়ে দলীয় কার্যালয়ে এসে জড়ো হন। এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ‘শান্তি শোভাযাত্রা’ শহর প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে ফিরছিল। এ সময় বিএনপির নেতা-কর্মীদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়। বিএনপির নেতা-কর্মীরাও পাল্টা ইটপাটকেল ছোড়েন। একপর্যায়ে দুই দলের নেতা-কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। একপর্যায়ে দুই দলের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় জেলা বিএনপির কার্যালয়ে ঢুকে আসবাব ও জানালা ভাঙচুর করা হয়। এ সময় পুলিশ সদস্যরা পাঁচটি ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও