কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


থ্রেডস অনলাইন দুনিয়ায় নতুন অতিথি

অনলাইন দুনিয়ায় নতুন অতিথি হিসেবে হাজির হয়েছে থ্রেডস। ইনস্টাগ্রাম প্রোডাক্ট হিসেবে এই নতুন অ্যাপ এনেছে প্রযুক্তি জায়ান্ট মেটা। ফলে সবাই এখন মনে করছে, টুইটারকে টেক্কা দিতে এসেছে এই নতুন অতিথি। এই ভাবনার অবশ্য অনেক কারণও আছে।

অনেকটা টুইটারের আদলে তৈরি করা হয়েছে এই অ্যাপ। ইনস্টাগ্রামের বেশ কিছু ফিচার তো থাকছেই, রয়েছে নতুন নতুন ফিচারও। কম সময়ে দ্রুত তথ্য পেতে সবার জন্য উন্মুক্ত করে অ্যাপটি তৈরি করা হয়েছে।

থ্রেডসে কোনো কিছু লিখে পোস্ট করার পাশাপাশি শেয়ার করা যাবে ছবি ও ভিডিও। থাকছে লাইক, কমেন্ট, রি-পোস্ট এবং শেয়ারের সুবিধা। স্মার্টফোনে ব্যবহারের জন্য অ্যাপল স্টোর ও গুগল প্লে স্টোরে পাওয়া যাবে অ্যাপটি। এ ছাড়া থ্রেডস ডট নেট ব্রাউজ করেও ব্যবহার করা যাবে। বাংলাদেশসহ শতাধিক দেশে থ্রেডস ব্যবহৃত হচ্ছে। তবে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশে এখনই চালু হচ্ছে না অ্যাপটি।

যেভাবে থ্রেডসে যুক্ত হবেন

থ্রেডসে যুক্ত হওয়া খুবই সহজ। এ জন্য অ্যাপটি ইনস্টল করে প্রবেশ করলেই ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দিয়ে লগইন করার অপশন আসবে। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থাকলে কোনো পাসওয়ার্ড ছাড়াই থ্রেডসে যুক্ত হওয়া যাবে। লগইন করার পর ইনস্টাগ্রামে অনুসরণ করা যেসব ব্যক্তির থ্রেডস অ্যাকাউন্ট আছে, সেগুলো সামনে আসবে। এখান থেকে নিজের পছন্দ অনুযায়ী যে কাউকে অনুসরণ করা যাবে, অথবা একসঙ্গে সবাইকে অনুসরণ করার অপশনও আছে। এর বাইরে, নিজের অ্যাকাউন্ট পাবলিক বা প্রাইভেট করারও সুযোগ আছে অ্যাপটিতে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন