কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুমিল্লা নগরীতে ‘বিমান’ আতঙ্কে স্থানীয়রা

বাংলা ট্রিবিউন কুমিল্লা সদর প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ১০:০০

কুমিল্লার নগরী এখন পরিণত হয়েছে মরণফাঁদে। মৃত্যু নিশ্চিত না হলেও পঙ্গুত্ববরণ নিশ্চিত হচ্ছে অনেক যাত্রী ও পথচারীর। আর এসব ঘটনার নেপথ্যে রয়েছে ‘বিমান’। শুনতে অবাক লাগলেও এই আতঙ্কে রয়েছে কুমিল্লাবাসী। কুমিল্লার বিভিন্ন সড়কে দাপিয়ে চলছে ব্যাটারিচালিত অটোরিকশা ও মিশুক। স্থানীয়রা এসব যানকে বিমান নামেই ডাকেন। অতিরিক্ত গতি ও চালকদের অনভিজ্ঞতার কারণেই এই নাম দিয়েছেন তারা।


একদিকে চালকদের নেই কোনও প্রশিক্ষণ কিংবা সনদ। অন্যদিকে সড়কে ঝুঁকি তৈরি করা এসব ব্যাটারিচালিত অটোরিকশা ও মিশুকের নেই কোনও অনুমতিপত্র। আর কুমিল্লা সিটি করপোরেশনও জানে না এসব যানবাহনের প্রকৃত সংখ্যা। কীভাবে সড়কে এসব যান চলছে, কে-ইবা এর নেপথ্যে, জনমনে ঘুরপাক খাচ্ছে এমন নানা প্রশ্ন। তবে এত গতির বিষয়টি জানা গেছে চালকদের কাছ থেকে।


কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকার স্থানীয় বাসিন্দা, গাড়ির চালক ও যাত্রী, ফুটপাতের ব্যবসায়ী এবং ট্রাফিক পুলিশের সূত্রে জানা গেছে, বেপরোয়াভাবে কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় চলছে অটোরিকশা ও মিশুক। বিদ্যুৎ-চালিত এসব যানবাহনের চালকদের নেই কোনও প্রশিক্ষণ। চালাতে চালাতে শিখবেন, এমন চিন্তা নিয়ে দেশের বিভিন্ন জেলা থেকে কুমিল্লায় আসেন তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও