কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফের শোডাউন বড় দুই দলের

যুগান্তর প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ০৮:৩১

দ্বাদশ সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই উত্তাপ বাড়ছে রাজনীতিতে। নির্বাচনকালীন সরকার নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির বিপরীতমুখী অবস্থানের কারণে জনমনেও দেখা দিয়েছে নানা শঙ্কা।


এমন প্রেক্ষাপটে সরকারের পদত্যাগসহ নির্দলীয় ও নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে সারা দেশের সাংগঠনিক মহানগর ও জেলায় আজ পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি।


এরই অংশ হিসাবে রাজধানীতে ছয় ঘণ্টাব্যাপী ১৬ কিলোমিটারের পদযাত্রা করবে দলটি। অন্যদিকে রাজধানীতে আওয়ামী লীগও বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে। এদিন তারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ এবং র‌্যালি করবে। এছাড়া ঢাকার বাইরে চার বিভাগের সব জেলা ও মহানগরে ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ করবে দলটি।


উন্নয়ন তুলে ধরবে আওয়ামী লীগ


আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ আজ। রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এ সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হবে। অন্যদিকে ঢাকার বাইরে রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের সব জেলা ও মহানগর আওয়ামী লীগ ‘শান্তি ও উন্নয়ন’ কর্মসূচি পালন করবে।


এতে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেবেন। এর আগে ‘শান্তি সমাবেশ’ করলেও এবারই প্রথম এর সঙ্গে ‘উন্নয়ন’ শব্দ যুক্ত করে সমাবেশ করতে যাচ্ছে তারা। বিএনপি-জামায়াতের ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে আয়োজিত এই কর্মসূচির মধ্য দিয়ে বড় শোডাউনের প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীনরা। এ লক্ষ্যে ইতোমধ্যে একাধিক প্রস্তুতি সভাও করেছে দলটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও