কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জীবনে টাকা কেন এত গুরুত্বপূর্ণ?

www.tbsnews.net সাইফুল হোসেন প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩, ১৬:২৬

আমরা জানি টাকা খুবই শক্তিশালী একটি বিনিময়ের মাধ্যম এবং আমাদের জীবনে টাকা খুব গুরুত্বপূর্ণ একটি শক্তি। টাকা অনেক সময় আমাদের আবেগকে নিয়ন্ত্রণ করে। টাকার প্রাচুর্য এবং অভাব উভয়ই আমাদেরকে কখনো কখনো হিংস্র বানিয়ে ফেলে। টাকার অভাব আমাদেরকে অতিশয় কষ্টের মধ্যে নিমজ্জিত করে।


টাকা আমাদের জীবনে খুব গুরুত্বপূর্ণ। যার অন্যতম কারণ টাকা আমাদের মানসিক স্থিরতা ও নিরাপত্তা উপহার দেয়। আমাদের হাতে যখন টাকা থাকে তখন আমরা নিজেদের মধ্যে এক ধরনের শক্তি অনুভব করি। তখন আমরা গৃহহীন হবো কি-না, না খেয়ে কষ্ট পাবো কি-না, অসুখ হলে প্রয়োজনীয় চিকিৎসা করতে পারবো কি-না এই ধরনের ভয় থেকে দূরে থাকি। আর তাই টাকা থাকলে এক ধরনের নিরাপদ অনুভূতি আমাদের ভেতরে কাজ করে।


আর যখন টাকা থাকে না তখন ওইসব ভয় থেকে আমরা দূরে থাকতে পারি না। সারাক্ষণ মনের মধ্যে দুশ্চিন্তা হতে থাকে। মনের মধ্যে এক ধরনের ভীতি কাজ করতে থাকে। সুতরাং, টাকা আমাদেরকে এক ধরনের মানসিক প্রশান্তি ও নিরাপত্তা উপহার দেয় এটা আমরা সহজেই বলতে পারি। তাছাড়া টাকা হচ্ছে শক্তির প্রতীক বা সিম্বল অব পাওয়ার। আমাদের সমাজে যার যত বেশি টাকা আছে সে তত বেশি প্রভাবশালী, তত বেশি শক্তির অধিকারী। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও