কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বৃষ্টি মাথায় নিয়ে রোজ অফিস যাচ্ছেন? ব্যাগে কোন জিনিসগুলি রাখবেন?

বাড়ির বারান্দায় বসে হাতে ধোঁয়া ওঠা কফির কাপে চুমুক দিতে দিতে বৃষ্টি দেখতে সকলেরই ভাল লাগে। কিন্তু শখ হলেও তা পূরণের উপায় সব সময় থাকে না। ইচ্ছে না করলেও বৃষ্টিভেজা সকালে অফিসের উদ্দেশে বেরোতেই হয়। তবে বর্ষাকালে রোজ বাইরে যেতে হলে অফিসের ব্যাগে কয়েকটি জিনিস রাখা জরুরি।

ব্যাগে বাড়তি পোশাক রাখুন

কখন বর্ষা নামবে, তা আগে থেকে বলা যায় না। বাড়ি থেকে বেরোলেন রোদ দেখে, এ দিকে মাঝরাস্তায় হঠাৎ বৃষ্টি নামল ঝেঁপে। ছাতা না থাকলে তো আরও বিপদ! কত ক্ষণ আর বৃষ্টি থামার অপেক্ষা করা যায়। ফলে ভিজতে ভিজতে অফিস যাওয়া ছাড়া উপায় নেই। তা ছাড়া মাঝেমাঝে এমন জোরে বৃষ্টি নামে যে, ছাতা থাকলেও ভিজে যেতে হয়। ভিজে পোশাক পরে তো বেশি ক্ষণ থাকা ঠিক হবে না। তাই সঙ্গে বাড়তি জামাকাপড় থাকলে বদলে নিতে পারবেন। ঠান্ডা লেগে যাওয়ার ভয় থাকবে না।

পাওয়ার ব্যাঙ্ক

মোবাইল সচল না থাকলে অনেক কাজেই বিঘ্ন ঘটে। মোবাইল ব্যবহার করলেও অনেকে চার্জ দেওয়ার কথা ভুলে যান অনেকেই। বাড়ি থেকে কিছু দূর আসতেই যদি ফোন বন্ধ হয়ে যায়, তা হলে বিপদ। অফিসের মেল, হোয়াট্সঅ্যাপ কিছুই দেখা যায় না। সেই সময় পাওয়ার ব্যাঙ্ক থাকলে রাস্তাতেই চার্জ দিয়ে নেওয়া যায়। বিশেষ করে বর্ষাকালে পাওয়ার ব্যাঙ্কের আরও বেশি দরকার পড়ে কারণ, এই সময় ঘন ঘন লোডশেডিং হয়। ফলে অফিসেও পাওয়ার কাট হতে পারে। পাওয়ার ব্যাঙ্ক থাকলে সমস্যা হবে না।

ছাতা অথবা রেনকোট নিন সঙ্গে

বর্ষাকালে ছাতা না নিয়ে বাড়ি থেকে বেরোনোই উচিত নয়। যখন-তখন বৃষ্টি আসতে পারে। বৃষ্টির জল থেকে নিজেকে বাঁচাতে ছাতা কাছে থাকা অত্যন্ত জরুরি। অনেকেই হারিয়ে ফেলার প্রবণতা রয়েছে বলে ছাতা ব্যবহার করেন না। সে ক্ষেত্রে রেনকোট সঙ্গে রাখুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন