কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংবিধানসম্মতভাবে এলে কথা বলার দরজা খোলা

দেশ রূপান্তর মাহবুব-উল-আলম হানিফ প্রকাশিত: ১৬ জুলাই ২০২৩, ১৭:০১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ। তিনি ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য। জাতীয় নির্বাচন, বিদেশি হস্তক্ষেপ, সংলাপসহ সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে তিনি দেশ রূপান্তরের সঙ্গে কথা বলেছেন। সাক্ষাৎকার নিয়েছেন সম্পাদকীয় বিভাগের সাঈদ জুবেরী।


দেশ রূপান্তর : দীর্ঘদিন পর রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ দেখলাম, আমাদের আগের সংঘাতপূর্ণ অভিজ্ঞতার আলোকে এ নিয়ে আপনার মূল্যায়ন কী?


মাহাবুবউল আলম হানিফ : গত ১২ তারিখ মাত্র এক কিলোমিটারের দূরত্বে দেশের বড় দুটি রাজনৈতিক দলের সমাবেশ হলো। একদিকে বিএনপি সমাবেশ করেছে, আরেকদিকে আওয়ামী লীগ। সমাবেশ দুটি শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। এই বাংলাদেশে একসময় গণতন্ত্র ছিল না, গণতন্ত্রের চর্চা ছিল না, পরস্পরের প্রতি সহিষ্ণুতা ছিল না। কিন্তু এই সমাবেশ দুটির মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র ও তার চর্চা প্রতিষ্ঠিত হয়েছে। বিপরীতমুখী দুটি বড় রাজনৈতিক দল এক কিলোমিটারের ব্যবধানে বড় দুটি জমায়েত করেছে শান্তিপূর্ণভাবে। আজ যারা সরকারের বিরুদ্ধে কথা বলেন, দেশে গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই এসব বলেন, সেগুলো যে মিথ্যা তা প্রমাণিত হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও