কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৪০ ছুঁলেন ক্যাটরিনা, মাছ না সব্জি, কিসের গুণে নায়িকার ত্বকের জেল্লা এখনও বেড়ে চলেছে?

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৬ জুলাই ২০২৩, ১৬:১০

উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি, ছিপছিপে চেহারা, দীর্ঘ সময় তাকিয়ে থাকার মতো সৌন্দর্য, দুধের মতো মসৃণ ত্বক, বিদেশিনী হলেও বিবাহসূত্রে তিনি এখন পাকাপাকি ভাবে এ দেশের। কার কথা বলা হচ্ছে, তা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। বলিপাড়ার ‘বার্বিডল’ ক্যাটরিনা কইফ। রবিবার, ৪০-এ পা দিলেন নায়িকা। বিয়ের পর দ্বিতীয় জন্মদিন তাঁর। ক্যাটরিনার অনুরাগীরা বলেন, ভিকি-ঘরনি হওয়ার পর থেকে তাঁর রূপের জেল্লা নাকি ক্রমশ বেড়েই চলেছে। তা কিন্তু নয়। বরং বয়সের চাকা যত সামনের দিকে গ়়ড়িয়েছে, ততই যেন মোহময়ী হয়ে উঠেছেন তিনি।


রুপোলি পর্দায় এলে আলাদা দ্যুতি ছড়ান ক্যাটরিনা। তবে সেই দ্যুতি যে শুধু পর্দায় সীমাবদ্ধ নেই। কালো বিকিনিতে মলদ্বীপের সমুদ্রসৈকত যাপন হোক কিংবা ঘুম ভাঙা চোখে সকালের নরম আলোয় নিজেকে মেলে ধরা— ক্যাটরিনার সৌন্দর্য সবেতেই স্নিগ্ধ। ক্যাটরিনার সৌন্দর্যের রহস্য জানতে তাই উদগ্রীব তাঁর অনুরাগীরা। বাইরের সৌন্দর্য ধরে রাখতে নায়িকা ভিতর থেকে যত্ন নেওয়ায় বিশ্বাসী। তাই নিজেকে ফিট এবং ঝলমলে রাখতে প্রসাধনীর চেয়েও ভরসা রাখেন স্বাস্থ্যকর খাবারে।


ডায়েট নিয়ে অতিমাত্রায় সচেতন ক্যাটরিনা। একটু এ দিক থেকে ও দিক হওয়ার উপায় নেই। নিষ্ঠার সঙ্গে সব নিয়ম মেনে চলেন তিনি। কী খাবার থাকে চল্লিশের ক্যাটরিনার পাতে?


ভেজানো কিশমিশ


একেবারে সকালে খালি পেটে আটটি ভেজানো কিশমিশ খেয়ে দিন শুরু করেন নায়িকা। কিশমিশ খেলে হজম ভাল হয়। ওজন নিয়ন্ত্রণে রাখতে হজম ভাল হওয়া জরুরি। সে কারণেই ছিপছিপে চেহারা ধরে রাখতে ক্যাটরিনা ভরসা রাখেন রাতে ভিজিয়ে রাখা কিশমিশের উপর।


শাকসব্জির রস


স্যুপ অথবা তরকারির চেয়ে কাঁচা শাক এবং সব্জি রস করে খাওয়াতেই বিশ্বাসী ক্যাটরিনা। তাই প্রতি দিন ঘুরিয়ে ফিরিয়ে নানা ধরনের সব্জির রস খান তিনি। কখনও সেই তালিকায় থাকে গাজর, কোনও দিন আবার পালং শাক।


মাছ


দিনে দু’বার ভারী খাবার খান। তবে খাবারে যা-ই থাক, তা বাড়ির হেঁশেলেই তৈরি হওয়া চাই। মাছ খেতে ভালবাসেন নায়িকা। বিশেষ করে সামুদ্রিক মাছ। এ ছা়ড়া, অ্যাভোকাডো স্যালাড, কিনোয়া প্যানকেক, লেটুস র‌্যাপ তাঁর প্রিয়।


স্টু এবং স্যুপ


তরল খাবারের প্রতি ক্যাটরিনার বরাবরের ঝোঁক। তাই শুটিং থাকলে স্টু এবং স্যুপ তার অন্যতম সঙ্গী। তবে চিকেন স্যুপ নয়। ডাঁটা এবং ব্রকোলি দিয়ে স্যুপ নায়িকার সবচেয়ে পছন্দের। কারণ, ব্রকোলিতে রয়েছে ফাইবার উপাদান, যা হজমের গোলমাল কমায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও