কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চট্টগ্রাম-১০ উপ নির্বাচন: এক হয়ে লড়ার ঘোষণা বাচ্চু ও নাছিরের

বিডি নিউজ ২৪ চট্টগ্রাম প্রকাশিত: ১৩ জুলাই ২০২৩, ১৪:৫৬

চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর ঐক্যবদ্ধভাবে ভোটে লড়ার ঘোষণা দিলেন নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চু এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।


বৃহস্পতিবার সকালে নগরীর জুবিলী রোডে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এই আসনের পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়।


চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোট ৫ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়েছে। এদের মধ্যে স্বতন্ত্র এক প্রার্থীর মনোনয়ন বাছাইয়ে বাতিল হয়েছিল। পরে তিনি আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন।”


প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মহিউদ্দিন বাচ্চু নৌকা, জাতীয় পার্টির মো. সামশুল আলম লাঙ্গল, তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত সোনালী আঁশ, বাংলাদেশ সাংস্কৃতিক জোটের রশিদ মিয়া ছড়ি এবং স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম ভুঁইয়া রকেট প্রতীক নিয়ে ভোটে লড়বেন।


প্রতীক বরাদ্দের পর দলের নেতাকর্মীদের নিয়ে নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে বেরিয়ে আসেন আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। এ সময় তার সাথে ছিলেন আ জ ম নাছির ‍উদ্দিন।


চট্টগ্রাম নগরের রাজনীতিতে দীর্ঘদিন ধরে দুটি ধারা আছে। এরমধ্যে একটি পক্ষের নেতৃত্বে ছিলেন প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী। অন্য পক্ষটি আ জ ম নাছিরের অনুসারী। মহিউদ্দিনের মৃত্যুর পর তার অনুসারীরা আছেন তার বড় ছেলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সাথে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও