কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বর্ষার জুতা সমাচার

 ‘নীল নবঘনে আষাঢ় গগনে তিল ঠাঁই আর নাহি রে।/ ওগো, আজ তোরা যাস নে ঘরের বাহিরে।।’ ভরা বর্ষায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর কবিতার মাধ্যমে এভাবেই সবাইকে বাইরে যেতে নিষেধ করেন।

ঘরে বসে বৃষ্টিস্নাত আবহাওয়া উপভোগ করতে কিন্তু মন্দ হয় না। তবে কাজকর্ম ফেলে তো আর ঘরে বসে থাকার উপায় নেই। কোনো না কোনো প্রয়োজনে বাইরে বের হতেই হয়। অনেক সময় কড়া রোদ দেখে ঘর থেকে বের হলেও হঠাৎ বৃষ্টিতে বিড়ম্বনায় পড়তে হয়। এ সময় ছাতা অথবা রেইনকোট বৃষ্টি থেকে আপনাকে একটু-আধটু রক্ষা করলেও ঝামেলায় পড়তে হবে জুতা নিয়ে। তাই এই মৌসুমে পছন্দের জুতা সরিয়ে রেখে প্লাস্টিক, রাবার বা ওয়াটারপ্রুফ জুতা ব্যবহার করাই ভালো। এতে করে জুতা বেশিক্ষণ ভেজা থাকবে না। বর্ষার মৌসুম অনুযায়ী বাটা, অ্যাপেক্স, লোটো, বে ব্র্যান্ডগুলো নিয়ে এসেছে বিভিন্ন রকম জুতার কালেকশন।

নারায়ণগঞ্জ বাটা শোরুমের ম্যানেজার একেএম আজাদ বলেন, বর্ষাকালে শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দেয়। তাই রেগুলার ব্যবহারের জন্য স্যান্ডেল, স্লাইড উপযোগী। অফিসগামী বা বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য রাবার সোল বা সিনথেটিক ম্যাটারিয়ালের ফ্লিপফ্লপ, ডিভা মানানসই। এগুলো থেকে সহজেই পানি ঝরে যায়।

অন্যদিকে, রাজধানীর লক্ষ্মীবাজার অ্যাপেক্স শোরুম ম্যানেজার মুস্তাফিজুর রহমান জানান, বর্ষায় আর্টিফিশিয়াল লেদারের তৈরি জুতাগুলো অফিসসহ প্রায় সব জায়গাতেই পরে যাওয়া যায়। এতে করে জুতা ভেজার কারণে নষ্ট হওয়ার ভয় থাকবে না। ভিজে যাওয়ার পর মুছে নিলেই হবে। কিছুদিন পরপর কালি, সাইনিং করিয়ে নিলে হয়ে যাবে চকচকে।

এ ছাড়া স্ট্রেপ স্লাইড, কম্ফিড স্লাইড, ক্রক্স, কিলক খচ্চর, পোস্ট স্যান্ডেল, ওয়েনব্রেন্নর জুতাগুলো সবার বেশ পছন্দের। শিশুদের জন্যও রয়েছে ওয়াটারপ্রুফ স্যান্ডেল

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন