কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এইডিস মশার লার্ভা: ঢাকার দুই নগরীতে জরিমানা ৬ লাখ ৬১ টাকা

বিডি নিউজ ২৪ ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ০৯ জুলাই ২০২৩, ২১:০৬

ডেঙ্গু নিয়ে অভিযানের আওতা যত বাড়ছে ঢাকা নগরীর বাসাবাড়িতে এইডিস মশার লার্ভা মিলছে তত বেশি; জরিমানার পরিমাণও বাড়ছে দিনকে দিন।


রোববার ঢাকার দুই সিটি করপোরেশনে ৬ লাখ ৬১ হাজার টাকা জরিমানার মুখে পড়েছেন ভবন মালিকরা। আগের দিন এর পরিমাণ ছিল প্রায় ১৫ লাখ টাকা।


ঢাকাজুড়ে ডেঙ্গু মশা নিধনে চলমান অভিযানের মধ্যে এদিন উত্তর সিটি বিভিন্ন এলাকায় অভিযানকালে ১১৫টি বাড়িতে এইডিস মশার লার্ভা পায়। এসময় ১৬টি মামলা করে ভ্রাম্যমাণ আদালত; জরিমানা করা হয় ৬ লাখ ১৫ হাজার টাকা বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় ডিএনসিসি।

অপরদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসসিসি জানিয়েছে, এইডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে তিনটি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৯৯টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করে সাতটি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়া গেছে। এজন্য সাতটি মামলায় ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।


হালনাগাদ তথ্য অনুযায়ী এ বছর এখন পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৯৫৪ জনে। এরমধ্যে ঢাকায় ৯ হাজার ৯০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ৮৬৪ জন।


বর্তমানে হাসপাতালে যে ২৭৫০ জন রোগী ভর্তি আছেন তাদের মধ্যে ঢাকায় ১ হাজার ৯৬৮ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৭৮২ জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও