কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘটক অ্যাপে পরিচয়, হবু স্ত্রীর পরামর্শে ভুয়ো সংস্থায় বিনিয়োগ, ৯২ লক্ষ খোয়ালেন পুণের ইঞ্জিনিয়র

আনন্দবাজার (ভারত) মহারাষ্ট্র প্রকাশিত: ০৯ জুলাই ২০২৩, ১৪:০৯

কথা ছিল বিয়ে করে সংসার পাতবেন। কিন্তু সে জন্য দরকার অনেক টাকা। তাই হবু স্ত্রীর পরামর্শে জীবনের সমস্ত সঞ্চয়ের পাশাপাশি একাধিক ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে বিপুল অঙ্ক বিনিয়োগ করেছিলেন একটি অজানা বিনিয়োগ সংস্থায়। দিনের শেষে পুণের সফটওয়্যার ইঞ্জিনিয়ার খোয়ালেন প্রায় ১ কোটি টাকা। পাত্তা নেই হবু স্ত্রীরও। সর্বস্ব হারিয়ে পুলিশে অভিযোগ দায়ের যুবকের।


একটি ঘটক অ্যাপের মাধ্যমে দু’জনের পরিচয় হয়েছিল। একে অপরকে মনে ধরার পর বিনিময় হয়েছিল ফোন নম্বর। তাতেই দিনভর চলত কথা। সংসার বাঁধতে দরকার অনেক টাকার। তাই হবু স্ত্রী ইঞ্জিনিয়ার যুবককে পরামর্শ দিয়েছিলেন একটি নির্দিষ্ট বিনিয়োগ সংস্থায় টাকা ঢালতে। প্রেমের নেশায় বুঁদ ইঞ্জিনিয়ার ঠিক-ভুল বিবেচনা না করেই জীবনের সমস্ত সঞ্চয় তাতে বিনিয়োগ করে দেন। হবু স্ত্রী এর পর আরও টাকা ঢালতে বলেন। সেই মতো একাধিক ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের ঋণ নিয়ে বিনিয়োগ করে দেন ইঞ্জিনিয়ার।


পুলিশ সূত্রে খবর, মোট ৯১ লক্ষ ৭৫ হাজার টাকা বিনিয়োগ করেন। কিন্তু দিনের পর দিন কেটে যায় বিনিয়োগ থেকে লাভ তো দূর অস্ত, তার কোনও খবরই জানতে পারেন না ইঞ্জিনিয়ার। তখনই সন্দেহ হয় তাঁর। হেস্তনেস্ত করতে হবু স্ত্রীকে ফোন করেন যুবক। কিন্তু ফোন কেটে যায়। সেই থেকে আর পাত্তা নেই মহিলার।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও