কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


১৫ জুলাইয়ের আগে ‘এক দফার’ ঘোষণা দেবে বিএনপি

যুগপৎ আন্দোলনে শরিক দলগুলোর সঙ্গে আলোচনা শেষ করে ১৫ জুলাইয়ের মধ্যে ‘যৌথ ঘোষণা’ দিয়ে ‘এক দফার’ আন্দোলনে যাবে বিএনপি। তবে যৌথ ঘোষণা বা এক দফার আন্দোলনের সূচনা কীভাবে দেওয়া হবে, জনসমাবেশে, নাকি সংবাদ সম্মেলন করে, সেটি এখনো ঠিক হয়নি। এ বিষয়ে শরিক দলগুলোর পক্ষ থেকে দুই রকম প্রস্তাবই এসেছে বলে জানা গেছে।

 সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে, ১০ জুলাই সোমবার গণতন্ত্র মঞ্চের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক আছে। ওই বৈঠকে সম্মিলিত বিরোধী দলের ‘যৌথ ঘোষণাপত্র’ নিয়ে চূড়ান্ত পর্যায়ে আলোচনা হবে। এরপর রাতে বিএনপির স্থায়ী কমিটির সভা আছে। সেখানেই যৌথ ঘোষণাপত্র চূড়ান্ত করে সেটি কখন, কোন প্রক্রিয়ায় তারা ঘোষণা করবে, তা ঠিক করা হবে।

বিএনপির উচ্চপর্যায়ের সূত্রগুলো বলছে, ১৫ জুলাইয়ের মধ্যেই এক দফার আন্দোলনের ঘোষণা দিতে চায় দলের শীর্ষ নেতৃত্ব। এর কারণ, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচনবিষয়ক ৬ সদস্যের তথ্যানুসন্ধানী যে মিশনটি ১৬ দিনের সফরে আজ শনিবার ঢাকায় আসছে, তাদের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক হওয়ার কথা রয়েছে। তার আগেই বিএনপি বিরোধী দলগুলোকে নিয়ে সরকার পতনের এক দফার আন্দোলনের ঘোষণাটি দিতে চায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন