কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২৪৬ কোটি টাকার অনিয়ম এক বছরে

www.ajkerpatrika.com বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রকাশিত: ০৮ জুলাই ২০২৩, ০৯:২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বড় রকমের আর্থিক অনিয়মের বিষয়ে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের প্রতিবেদন এবং বিএসএমএমইউর কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ আমলে নিয়ে দুদক গত মাসেই সংস্থার সহকা‌রী প‌রিচালক খোর‌শেদ আলমকে অনুসন্ধানের দায়িত্ব দিয়েছে।


ইউজার ফি (রোগীর পরীক্ষা-নিরীক্ষা বাবদ নেওয়া অর্থ) তহবিলে জমা না দেওয়া, বিল-ভাউচার ছাড়া ব্যয়, যন্ত্রপাতি না কেনা সত্ত্বেও ঠিকাদারকে অর্থ পরিশোধসহ বিভিন্ন খাতে এসব অনিয়ম হয়েছে বলে অভিযোগ উঠেছে। ২০১৯ সালের নিরীক্ষা প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৭-১৮ অর্থবছরে অন্তত ৩০টি খাতে ২৪৬ কোটি টাকার অনিয়ম হয়েছে।


দুদকের দায়িত্বশীল একটি সূত্রে জানা যায়, অনুসন্ধানের অংশ হিসেবে বেশ কিছু তথ্য চেয়ে দুদক গত ২৬ জুন বিএসএমএমইউকে চিঠি দিয়েছে। চিঠির জবাব পেলে অনুসন্ধানের পরবর্তী কার্যক্রম চালিয়ে যাওয়া হবে।


এ বিষয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘অনুসন্ধান শুরু হলেই তো কিছু বলা যায় না। কর্মকর্তাকে কেবল দায়িত্ব দেওয়া হয়েছে। আইন অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে অনুসন্ধান শেষ করবেন তিনি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও