কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনস্টাগ্রাম দিচ্ছে পাবলিক রিলস ডাউনলোডের সুযোগ

দেশ রূপান্তর প্রকাশিত: ০৩ জুলাই ২০২৩, ১৬:৪০

ছবি শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অন্যদের পোস্ট করা রিল ডাউনলোড করার অনুমতি দিচ্ছে। সংশ্লিষ্টরা বলছেন, প্ল্যাটফর্মের কনটেন্ট যাতে অ্যাপের বাইরেও শেয়ার করা যায় সে কথা মাথায় রেখে সম্প্রতি ফিচারটি চালু করেছে ইনস্টাগ্রাম।


ইনস্টাগ্রামের প্রতিযোগী শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটকের এ ফিচার কয়েক বছর ধরেই রয়েছে। এ ছাড়া প্ল্যাটফর্মের বাইরে টিকটকের ওয়াটারমার্কসহ ভিডিওগুলো ছড়িয়ে পড়ার কারণে এর জনপ্রিয়তা ও পরিচয় উভয়ই প্রসারিত হচ্ছে। ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি জানিয়েছেন, শুরুতে যুক্তরাষ্ট্রভিত্তিক ব্যবহারকারীরা রিলগুলো ডাউনলোড করতে সক্ষম হবে। ব্যবহারকারীরা শেয়ার আইকনে ট্যাপ করে ডাউনলোড অপশন থেকে এটি করতে পারবে। তিনি উল্লেখ করেছেন, শুধু পাবলিক অ্যাকাউন্টে থাকা রিলগুলো ডাউনলোড করা যাবে। তবে পাবলিক অ্যাকাউন্টগুলো রিল ডাউনলোড করার ক্ষমতা বন্ধ বা সীমাবদ্ধ করতে পারবে।


ইনস্টাগ্রামপ্রধান নির্দিষ্ট করেননি যে, ডাউনলোড করা রিলে ইনস্টাগ্রামের ওয়াটারমার্ক থাকবে কিনা। কিন্তু তার পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, ডাউনলোড করা রিলটিতে অ্যাকাউন্টের নামের সঙ্গে ইনস্টাগ্রামের লোগো থাকবে। এতে টিকটকের ভিডিওতে থাকা ওয়াটারমার্কের ফরম্যাট ব্যবহার করা হয়েছে। তবে ইনস্টাগ্রাম সবসময়ই ব্যবহারকারীদের তাদের নিজস্ব রিলগুলো ড্রাফট থেকে ওয়াটারমার্ক ছাড়াই ডাউনলোড করার অনুমতি দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও