কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কর্মবিরতিতে যাচ্ছেন বিএসএমএমইউর পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসকরা

বিডি নিউজ ২৪ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রকাশিত: ০৩ জুলাই ২০২৩, ১৫:১৮

ভাতা বাড়ানো, কয়েক মাসের বকেয়া ভাতা পরিশোধ এবং প্রাপ্য ভাতা নিয়মিত দেওয়ার দাবিতে আগামী সপ্তাহ থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট চিকিৎসকরা।


আগামী ৮ জুলাই থেকে এই কর্মবিরতি শুরু হবে বলে জানিয়েছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি চিকিৎসক জাবির হোসেন।


বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমাদের ন্যায়সঙ্গত দাবির বিষয়ে বার বার কর্তৃপক্ষ আশ্বাস দিলেও আমরা এখনও কোনো সমাধান পাইনি। সেজন্য আমরা কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেছি।”


অ্যাসোসিয়েশনের সভাপতি জাবির হোসেন ও সাধারণ সম্পাদক নূরুন্নবী স্বাক্ষরিত  এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “প্রাইভেট পোস্টগ্রাজুয়েশন ট্রেইনি ডাক্তারদের বেতন ভাতা বৃদ্ধি সংক্রান্ত ন্যায্য দাবির বিষয়ে বার বার কর্তৃপক্ষ সমর্থন দিয়ে থাকলেও তাদের আশ্বাস বরাবরের মতই মিথ্যা প্রমাণিত হয়েছে।


“সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রাইভেট ট্রেইনিদের ব্যাপারে যে মন্তব্য করেছেন, সেটা থেকে প্রতীয়মান হয় যে, তিনি আমাদের কাজের পরিধি এবং আমাদের মানবেতর জীবন সম্পর্কে মোটেও অবগত নন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে ২০ হাজার টাকায় একজন ডাক্তার কীভাবে তার সংসার চালাতে পারে এটাই বিবেকবানদের কাছে প্রশ্ন।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও