কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বর্ষার জুতা কিনতে যা মাথায় রাখা জরুরি

প্রকৃতিতে চলছে বর্ষাকাল। কখনও হচ্ছে একটানা বৃষ্টি, কখনও বা থেমে থেমে। বর্ষার পানি জমছে রাস্তাঘাটে। বৃষ্টির থেকে বাঁচেতে অনেকেই ছুটছেন ছাতা এবং রেনকোটের দোকাগুলিতে। তবে বর্ষার মৌসুমে সঙ্গে শুধু ছাতা রাখলেই চলবে না, জুতাও পরতে হবে ভেবে চিন্তে । সারা বছর যে ধরনের জুতা পরে ঘুরেন, পানিকাদায় তা নষ্ট হয়ে যেতে পারে। আবার এ সময় রাস্তাঘাটও পিছল থাকে। ফলে এমন জুতা পরতে হবে যে, বাস ধরতে দৌড়ালেও পড়ে যাওয়ার আশঙ্কা থাকবে না। কিন্তু অনেকেই বুঝতে পারেন না বর্ষায় কী জুতা কিনবেন। বর্ষায় জুতা কেনার আগে সেক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখতে পারেন। যেমন-

১. বৃষ্টির মৌসুমে বাইরে পরে যাওয়ার জন্য ফ্লিপফ্লপ হল আদর্শ জুতা। এটি মূলত রাবার দিয়ে তৈরি। পশ্চিমি থেকে সাবেকি, সব ধরনের পোশাকের সঙ্গেই এ ধরনের জুতা বেশ ভালো মানাবে। এই ধরনের জুতা পরলে জোরে হাঁটাচলা কিংবা দৌড়তেও কোনও অসুবিধা হবে না। পানি জমে থাকলেও অনায়োসে পার হতে পারবেন।

২.বর্ষায় স্নিকার্সই পরতে পারেন। এ ধরনের জুতা পরলে বর্ষার জমা পানি থেকে সুরক্ষিত থাকবে পা। তা ছাড়া, পিছল রাস্তায় অনেক সময়ে হাঁটতে গিয়ে ভারসাম্য হারিয়ে যায়। সে ক্ষেত্রে স্নিকার্স পরা থাকলে পড়ে যাওয়ার থাকবে না। তবে খেয়াল রাখবেন, স্নিকার্সের সোল যেন ভালো হয়।

৩. অনেকেই হিল পরতে পছন্দ করেন। সারা বছর বিভিন্ন পোশাকের সঙ্গে নানা ধরনের হিল পরেন। বর্ষায় এ ধরনের জুতা এড়িয়ে চলাই ভালো। কারণ রাস্তায় কোথায় খানাখন্দ রয়েছে, পানি জমে থাকার কারণে তা সব সময়ে বোঝা যায় না। হিল পরে বেরোলে হোঁচট খেয়ে পড়ে যাওয়ার ভয় থেকেই যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন