কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোরবানি: ঝক্কি এড়াতে অনলাইন হাটে

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৭ জুন ২০২৩, ০৮:৪৪

তপ্ত রোদে সশরীরে হাটে যাওয়ার কথা শুনলেই চোখ কপালে ওঠে অনেকের; সেই ঝক্কির সঙ্গে নাগরিক ব্যস্ততা তো আছেই। তারা এখন স্মার্টফোনের পর্দায় আর দশটা দরকারি কাজের মতো কোরবানির পশু কেনাও সারতে চান। 


তাদেরই একজন ঢাকার ব্যবসায়ী রেজাউল আলম, যিনি সবসময় পশুর হাটে গিয়ে কোরবানির গরু কিনলেও গত দু’বছর ধরে কিনছেন অনলাইন থেকে। এ বছরও ফেইসবুক পেজে কয়েকটি গরু দেখে রেখেছেন তিনি।


উত্তরার এই বাসিন্দা রোববার বলছিলেন, “আমি অনলাইনে গরু দেখছি। কিন্তু কেনার আগে ফার্মে গিয়ে সরাসরি দেখতে হবে। মঙ্গলবার যাব দেখতে, ওইদিনই কিনে আনব।”


তবে এবার অনলাইনে ঢুঁ মেরে গরুর দাম বেশেই ঠেকেছে রেজাউলের কাছে। তার কথায়, “বিভিন্ন ফার্মে কথাবার্তা বলে যা বুঝলাম, এবার আগের চেয়ে দাম বেশি পড়বে। ৬০০ টাকার উপরে কেজি। গতবার এর চেয়ে কম ছিল।


“তবে দাম বেশি পড়লেও আসলে অনলাইন থেকে দেখে গরু কেনা শান্তির। কারণ হাটে গেলে গরু লাথি দিতে পারে। জায়গায় জায়গায় গোবর থাকায় আছাড় খাওয়ারও সম্ভাবনা আছে। এই ঝুঁকি কে নেয়?”


ঝক্কি এড়াতে দিন কয়েক আগে অনলাইনে গরু কেনার কথা জানালেন দারাজ বাংলাদেশে কর্মরত ওমর ফারুক। ঢাকার বছিলা এলাকার ‘সাহারা অ্যাগ্রো’ ফার্ম থেকে তিনি ৫০০ কেজি (লাইভ ওয়েট) ওজনের একটি গরু কিনেছেন ২ লাখ ৪৫ হাজার টাকায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও