কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পদ্মা অয়েল কোম্পানিতে চুক্তিভিত্তিক চাকরি: ১১৬ কর্মীর অনিশ্চিত যাত্রা

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৬ জুন ২০২৩, ০৯:০২

তেল বিপণনকারী রাষ্ট্রীয় প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডে ১১৬ জন চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন। তাঁদের মধ্যে কেউ চাকরি করছেন ২০ বছর ধরে। আবার কারও চাকরির বয়স এক যুগেরও বেশি। এসব কর্মকর্তা-কর্মচারীর নিয়োগ স্থায়ী করতে ২০১৯ সালের পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত হয়। তবু আটকে আছে এসব কর্মকর্তা-কর্মচারীর স্থায়ী নিয়োগ। অস্থায়ী এই চাকরির ফলে তাঁদের বয়স বাড়ে, বেতন-ভাতা বাড়ে না।


এদিকে এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে সম্প্রতি ভুক্তভোগী কর্মকর্তারা হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ৫ জুন হাইকোর্টের বিচারপতি মো. মাহমুদুল হক ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ ৩০ কর্মদিবসের মধ্যে তাঁদের বিষয়টি নিষ্পত্তি করতে আদেশ দিয়েছেন। পদ্মা অয়েল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও মানব সম্পদ বিভাগকে এই নির্দেশ দেওয়া হয়।


জানা গেছে, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত এক যুগ থেকে ২০ বছর চলে গেলেও তাঁদের স্থায়ী করা হচ্ছে না। অভিযোগ উঠেছে, মোটা অঙ্কের নিয়োগ বাণিজ্যের মাধ্যমে অনেকের চাকরি স্থায়ী হলেও এই ১১৬ কর্মকর্তা-কর্মচারীর চাকরি স্থায়ীকরণ আটকে আছে বছরের পর বছর। ফলে এসব পরিবারে নেমে আসছে দুর্বিষহ জীবন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও