কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তত্ত্বাবধায়ক নয়, বিচারপ‌তির নেতৃ‌ত্বে জাতীয় সরকার চান চর‌মোনাই পীর

সমকাল প্রকাশিত: ২৪ জুন ২০২৩, ১৭:০১

ইসলামী আন্দোলনের আমির তথা চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার নয়, নিবন্ধিত সব দ‌লের সমন্ব‌য়ে জাতীয় সরকা‌র গঠন করতে হবে। সেই সরকারের প্রধান হবেন আপিল বিভাগের একজন বিজ্ঞ, সৎ ও গ্রহণযোগ্য বিচারপতি। তবে দলীয় সরকা‌রের অধী‌নে আর কোনো নির্বাচ‌নে অংশ নে‌বে না ইসলামী আন্দোলন। 


শনিবার রাজধানীর এক‌টি হো‌টে‌লে ‘রাজনৈতিক সংকট উত্তরণ এবং একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের লক্ষ্যে করণীয়’ বিষয়ক মতবিনিময় সভায় এসব কথা ব‌লে‌ন চর‌মোনাই পীর। 


মত‌বি‌নিময় সভায় আওয়ামী লীগ বা‌দে নিবন্ধিত অধিকাংশ দল‌কে আমন্ত্রণ জা‌নায় ইসলামী আন্দোলন। বিএন‌পি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় পা‌র্টির মহাস‌চিব‌ মু‌জিবুল হক চুন্নু‌কেও আমন্ত্রণ জানানো হয়। ত‌বে তারা আসেননি। বিএনপির প‌ক্ষে দল‌টির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল সভায় যোগ দেন। জাতীয় পা‌র্টির কেউ সভায় আসেনি। ত‌বে, বি‌রোধীদলীয় নেতা রওশন এরশা‌দের রাজনৈ‌তিক স‌চিব গোলাম ম‌সিহ মত‌বি‌নিময় সভায় উপস্থিত ছিলেন। জামায়াতে ইসলামী‌কে দলীয়ভা‌বে আমন্ত্রণ জানানো না হ‌লেও দল‌টির কেন্দ্রীয় কর্মপ‌রিষদ সদস্য খলিলুর রহমান মাদানী‌কে দাওয়াত দেওয়া হয়। তি‌নি যোগ দেন মত‌বি‌নিময় সভায়।  


মতবিনিময় সভায় বিএন‌পি নেতারা তত্ত্বাবধায়ক সরকা‌রের দা‌বি তুলে ধরেন। ত‌বে, চর‌মোনাই পীর তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করেন। তি‌নি বলেন, বিশেষ প্রেক্ষাপটে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ১৯৯১ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে সূক্ষ্ম কারচুপির অভিযোগ তু‌লে‌ছিল আওয়ামী লীগ। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় গেলে বিএন‌পিও কারচু‌পির অভিযোগ তোলে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন গ্রহণযোগ্য হয় না, নিরপেক্ষও হয় না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও